Inqilab Logo

শুক্রবার, ২৭ মে ২০২২, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৫ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

প্রধানমন্ত্রীর গাড়িতে ধাওয়া!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ জানুয়ারি, ২০২২, ১২:০২ এএম

নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জাসিন্ডা আরডার্নের গাড়িতে ধাওয়া করেছে করোনা টিকাবিরোধী বিক্ষোভকারীরা। ঘটনাটি গত সপ্তাহের। তবে সম্প্রতি ওই ঘটনার ভিডিও ফুটেজ সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা হয়েছে।
ভিডিও ফুটেজে দেখা যায়, ‘শেম অন ইউ’ বলে সেøাগান দিচ্ছে বিক্ষোভকারীরা। কেউবা ‘উই ডু নট কনসেন্ট’ বলে টিকা নিতে নিজেদের অস্বীকৃতির জানান দিচ্ছে। একটি গাড়ির ভেতর থেকে ভিডিও ধারণ করা একজন ব্যক্তিকে বলতে শোনা যায়, জাসিন্ডা আছে। এটা মজার ঘটনা। আমরা তাড়া করছি।

পরে গাড়িটি জাসিন্ডা আরডার্নের গাড়িকে ধাওয়া করে। এক পর্যায়ে ভেতরের কেউ প্রধানমন্ত্রীকে ‘নাৎসি’ বলে ডাকে এবং বিভিন্ন অশ্লীল গালমন্দ করে। তারা জাসিন্ডা আরডার্নের গাড়িটিও আটকানোর চেষ্টা করে। তবে শেষ পর্যন্ত গাড়িটি বিক্ষোভকারীদের এড়িয়ে যেতে সমর্থ হয়।

এ বিষয়ে গত মঙ্গলবার বিকালে জাসিন্ডা বলেন, এটা আরেক দিনের ঘটনা। তবে কখনও আমি আমার নিরাপত্তা বা আমার সঙ্গে থাকা কারও নিরাপত্তা নিয়ে চিন্তিত ছিলাম না।
তিনি বলেন, এই চাকরিতে প্রতিদিন নতুন ও ভিন্ন অভিজ্ঞতার সম্মুখীন হই। আমরা এ মুহূর্তে এমন একটি পরিবেশে আছি, যেখানে এমন তীব্রতা রয়েছে; যা নিউজিল্যান্ডের জন্য অস্বাভাবিক। আমি এটিও বিশ্বাস করি যে সময়ের সঙ্গে সঙ্গে এটি কেটে যাবে। সূত্র : দ্য গার্ডিয়ান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিউজিল্যান্ড

৯ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ