Inqilab Logo

রোববার, ২২ মে ২০২২, ০৮ জ্যৈষ্ঠ ১৪২৯, ২০ শাওয়াল ১৪৪৩ হিজরী

বিটিভিতে গীতিকার ও সুরকার তালিকাভুক্তিতে অনিয়ম : দুদকের অভিযান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ জানুয়ারি, ২০২২, ১১:১৫ পিএম

বাংলাদেশ টেলিভিশনে (বিটিভি) গীতিকার ও সুরকার তালিকাভুক্তকরণ এবং সম্মানী প্রদানে অনিয়মের অভিযোগের বিষয়ে অভিযান পরিচালনা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। টেলিভিশনের সদর দফতরে অভিযান পরিচালনা করে দুদকের প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক রণজিৎ কুমার কর্মকার ও সহকারী পরিচালক আফনান জান্নাত কেয়ার সমন্বয়ে গঠিত এনফোর্সমেন্ট টিম।

বুধবার (২৬ জানুয়ারি) দুদকের জনসংযোগ দফতর সূত্র বিষয়টি জানিয়েছে। দুদক জানায়, গতকাল (২৫ জানুয়ারি) অভিযান পরিচালনা করে। অভিযানে অভিযোগের বিষয়ে বিটিভির মহাপরিচালকসহ বিভিন্ন কর্মকর্তাদের সঙ্গে টিম আলোচনা করে ও রেকর্ডপত্র পর্যালোচনা করে। রেকর্ডপত্র পর্যালোচনায় টিম দেখতে পায়, ২০১৩ সালে গীতিকার তালিকাভুক্তকরণ করা হয়। এর ভিত্তিতেই ২০২০ সালের আগ পর্যন্ত গীতিকারদের সম্মানী ভাতা প্রদান করা হতো।

পরে ২০২০ সালে গীতিকার তালিকা হালনাগাদ করা হয়। বর্তমানে হালনাগাদ তালিকা অনুযায়ী সম্মানী প্রদান করা হচ্ছে। দুদক টিম নতুন তালিকা অনুযায়ী সম্মানী প্রদানের নথিপত্র কর্তৃপক্ষকে সরবরাহ করতে অনুরোধ করে। রেকর্ডপত্র পর্যালোচনা করে পরবর্তীতে কার্যকর ব্যবস্থা গ্রহণের জন্য কমিশনে এনফোর্সমেন্ট টিম প্রতিবেদন দাখিল করবে বলে জানায় দুদক দফতর।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন