Inqilab Logo

মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯, ২২ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

বিয়ের পিঁড়িতে শিক্ষকের হাতে প্ল্যাকার্ড ‘করোনাবিধি মেনে স্কুল খোলা হোক’

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৭ জানুয়ারি, ২০২২, ১০:৩২ এএম

মুখে মাস্ক, গলায় বর মালা। সঙ্গে স্কুল খোলার অনুরোধ জানিয়ে প্ল্যাকার্ড হাতে বিয়ের পিঁড়িতে বসে রীতিমত সাড়া ফেলে দিয়েছেন এক স্কুলশিক্ষক। প্ল্যাকার্ডে তার আরজি, ‘করোনাবিধি মেনে আমরা বিয়ে করতে পারলে, অনুরোধ স্কুলগুলোও খোলা হোক।’ অভিনব কায়দায় বিয়ে করে এখন আলোচিত আলিপুরদুয়ারের কুমারপাড়া মথুরাবাগান প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক অসীম দাস। তার প্রতিবাদ এখন শিক্ষামহলে চর্চার বিষয়।

করোনা সংক্রমণ রুখতে রাজ্যজুড়ে জারি বিধিনিষেধ। সামাজিক অনুষ্ঠানের ক্ষেত্রে ২০০ জন অতিথির উপস্থিতিতে ছাড় দেওয়া হয়েছে। এমনকি খোলা মাঠেও অনুষ্ঠানে ছাড় রয়েছে। তবে এখনো বন্ধ স্কুল ও কলেজ। অবিলম্বে শিক্ষা প্রতিষ্ঠান খোলার দাবিতে মতবিরোধ রয়েছে যথেষ্ট। স্কুল খোলা নিয়ে দ্বিমত রয়েছে বিশেষজ্ঞদের। এই পরিস্থিতিতে আলিপুরদুয়ারের বাসিন্দা পেশায় শিক্ষক অসীম দাস বিয়ের মাধ্যমে প্রতিবাদে গর্জে উঠলেন। নিজের দাবি জানাতে বিয়ের অনুষ্ঠানকেই হাতিয়ার করেছেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পশ্চিম বঙ্গ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ