Inqilab Logo

সোমবার, ২৩ মে ২০২২, ০৯ জ্যৈষ্ঠ ১৪২৯, ২১ শাওয়াল ১৪৪৩ হিজরী

সিংহাসনে বাবর, দশে ফিরলেন কোহলি

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৭ জানুয়ারি, ২০২২, ১০:৪২ এএম

আইসিসি টি-২০ ব়্যাঙ্কিংয়ের প্রথম দশে ফিরলেন ভারতের বিরাট কোহলি। সেইসাথে ব্যক্তিগত ওয়ানডে ব়্যাঙ্কিংয়েও নিজের জায়গা ধরে রেখেছেন বিরাট।

আইসিসির সদ্য প্রকাশিত টি-২০ ব্যাটসম্যানদের তালিকায় এক ধাপ উন্নতি করে ১০ নম্বরে অবস্থান করছেন কোহলি। আসলে ইংল্যান্ডের জোস বাটলার দু’ধাপ পিছিয়ে যাওয়ায় উপরে উঠে আসেন কোহলি ও গাপটিল। কিউই তারকা এই মুহূর্তে টি-২০ ব্যাটসম্যানদের তালিকায় ৯ নম্বরে রয়েছেন।

যথারীতি টি-টোয়েন্টির এক নম্বর ব্যাটসম্যানের মুকুট ধরে রেখেছেন পাকিস্তানের বাবর আজম। দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ স্থানে আগের মতোই অবস্থান করছেন রিজওয়ান, মার্করাম ও ডেভিড মালান। লোকেশ রাহুল পঞ্চম স্থান ধরে রেখেছেন। রোহিত রয়েছেন ১২ নম্বরে।

টি-২০ বোলার ও অল-রাউন্ডারদের প্রথম দশে কোনো ভারতীয় তারকা নেই।

টি-টোয়েন্টি অল-রাউন্ডারদের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছেন বাংলাদেশের সাকিব আল হাসান।

ওয়ান ডে ব্যাটসম্যানদের তালিকাতেও শীর্ষে রয়েছেন বাবর আজম। বিরাট ধরে রেখেছেন দ্বিতীয় স্থান। রস টেলর একধাপ উঠে এসে রোহিতের সাথে যুগ্মভাবে তৃতীয় স্থানে অবস্থান করছেন।

ভারতের বিরুদ্ধে ওয়ান ডে সিরিজে দুর্দান্ত পারফর্ম্যান্সের সুবাদে ১০ ধাপ উঠে এসে ১০ নম্বরে চলে এসেছেন রাসি ভ্যান দার দাসেন।

সূত্র : হিন্দুস্থান টাইমস



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ