Inqilab Logo

মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৫ শাওয়াল ১৪৪৩ হিজরী

বিসিএসসহ ৭টি নিয়োগ পরীক্ষা স্থগিত

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৭ জানুয়ারি, ২০২২, ১১:২৯ এএম

মহামারী করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় একের পর এক চাকরির নিয়োগ পরীক্ষা স্থগিত হচ্ছে। মঙ্গল ও বুধবার দুই দিনে ৪০তম বিসিএসের মৌখিক পরীক্ষাসহ কমপক্ষে সাতটি পরীক্ষা স্থগিতের বিজ্ঞপ্তি এসেছে। অনিবার্য কারণে পরীক্ষা স্থগিতের কথা বলা হলেও সংশ্লিষ্টরা বলছেন করোনার কারণেই পরীক্ষার তারিখ পেছানো হচ্ছে।

বুধবার বিকেলে ৩০ জানুয়ারি থেকে অনুষ্ঠিতব্য ৪০তম বিসিএসের মৌখিক পরীক্ষা স্থগিতের বিজ্ঞপ্তি প্রকাশ করে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (পিএসসি)। বিজ্ঞপ্তিতে অনিবার্য কারণে এ পরীক্ষা স্থগিতের কথা বলা হয়েছে।

তবে সংশ্লিষ্টরা বলছেন, করোনার সংক্রমণ বেড়ে যাওয়ার করণেই এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। পিএসসির একাধিক কর্মকর্তা করোনার লক্ষণ নিয়ে অসুস্থ বলেও জানা গেছে।

এদিকে, ব্যাংকার্স সিলেকশন কমিটির সদস্যভুক্ত পাঁচটি ব্যাংকের অফিসার (ক্যাশ) পদের এমসিকিউ পরীক্ষাও স্থগিত করা হয়েছে। ৪ ফেব্রুয়ারি সকাল ১০টায় দশম গ্রেডের এক হাজার ৪৩৯টি পদের এ পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। বুধবার বাংলাদেশ ব্যাংক অনিবার্য কারণে পরীক্ষা স্থগিতের বিজ্ঞপ্তি প্রকাশ করে।

এবিষয়ে বাংলাদেশ ব্যাংকের মুখপাত্র সিরাজুল ইসলাম সংবাদমাধ্যমকে বলেন, সরকার করোনা সংক্রমণ প্রতিরোধে প্রজ্ঞাপন জারি করেছে। আমাদের এ পরীক্ষায় লক্ষাধিক প্রার্থী অংশ নেবে। এমন অবস্থায় স্বল্প সময়ের মধ্যে সামাজিক দূরত্ব মেনে পরীক্ষার আয়োজন করাটা সম্ভব নয়। তাই পরীক্ষা স্থগিত হয়েছে।

এছাড়াও মৎস্য অধিদফতর, ক্ষুদ্র ও মাঝারি শিল্প ফাউন্ডেশন (এসএমইএফ), কোল পাওয়ার জেনারেশন কোম্পানি বাংলাদেশ লিমিটেড (সিপিজিসিবিএল), বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) ও দুর্নীতি দমন কমিশনের (দুদক) নিয়োগ পরীক্ষাও স্থগিতের বিজ্ঞপ্তি এসেছে।

কবে নাগাদ এসব পরীক্ষা অনুষ্ঠিত হবে সেটাও নিশ্চিতভাবে বলতে পারছেন না কেউ। এতে নতুন করে অনিশ্চয়তার মধ্যে পড়ছেন চাকরিপ্রার্থীরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিয়োগ পরীক্ষা স্থগিত
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ