Inqilab Logo

রোববার, ২২ মে ২০২২, ০৮ জ্যৈষ্ঠ ১৪২৯, ২০ শাওয়াল ১৪৪৩ হিজরী

ভারতে করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৫৭৩

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৭ জানুয়ারি, ২০২২, ১২:২১ পিএম

আবারও করোনার নতুন ধরণে বিপর্যস্ত ভারত। মৃত্যুর মিছিলে যুক্ত হচ্ছে শত শত নাম। এদিকে ভারতে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় ৫৭৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশটিতে এখন পর্যন্ত ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৪ লাখ ৯১ হাজার ৭০০ জন। স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাতে বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) এতথ্য জানায় দেশটির সংবাদমাধ্যম।

স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, গত ২৪ ঘণ্টায় ভারতে করোনায় আক্রান্ত হয়েছেন ২ লাখ ৮৬ হাজার মানুষ। শনাক্তের হার ১৯.৫৯ শতাংশে। এ পর্যন্ত আক্রান্ত মানুষের সংখ্যা ৪ কোটি ৩ লাখ ৭১ হাজার। করোনা থেকে সুস্থ্য হয়েছেন ৩ কোটি ৭৬ লাখ মানুষ। আক্রান্ত হওয়ার পর বর্তমানে চিকিৎসাধীন আছেন ২২ লাখ।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য মতে, গত কয়েকদিনের তুলনায় ভারতে সংক্রমণের হার কিছুটা কমছে। করোনায় মারা যাওয়াদের মধ্যে অন্তত ৬০ শতাংশ রোগী আংশিক বা সম্পূর্ণ টিকাবিহীন ছিলেন।

করোনার তীব্রতা বৃদ্ধি পাওয়ায় ভারতে নমুনা পরীক্ষার সংখ্যা আরো বাড়ানো হয়েছে। দেশটিতে গত ২৪ ঘণ্টায় ১৪ লাখ ৬২ হাজার ২৬১ জনের শরীরের নমুনা পরীক্ষা করা হয়। এছাড়া এখন পর্যন্ত দেশটিতে ১৬৩ কোটি ডোজ টিকা দেওয়া হয়েছে। দেশটির প্রাপ্ত বয়স্ক মানুষের ৭২ শতাংশকে টিকার আওতায় আনা হয়েছে। এছাড়া ১৫ থেকে ১৮ বছর বয়সী ৫২ শতাংশ শিশুকে করোনার প্রথম ডোজের টিকা দেওয়া হয়েছে।

করোনায় মহারাষ্ট্র রাজ্যটিতে সবচেয়ে খারাপ অবস্থায় রয়েছে। সেখানে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৩৫ হাজার ৭৫৬ জন। মারা গেছেন ৭৯ জন।

এদিকে হারিয়ানা রাজ্যে করোনা শনাক্ত হয়েছে ৬ হাজার ৫৫৩ জনের শরীরে। সেখানে করোনা নিয়ে রাজ্য সরকারের জারি করা বিধি নিষেধ আগামী ১০ ফেব্রুয়ারি পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া, এনডিটিভি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ