Inqilab Logo

বুধবার, ১৮ মে ২০২২, ০৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৬ শাওয়াল ১৪৪৩ হিজরী

খুলনায় কোচিং বিরোধী অভিযানে ১০ মামলায় সাড়ে ১৬ হাজার টাকা জরিমানা

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ২৭ জানুয়ারি, ২০২২, ২:২৪ পিএম

খুলনা মহানগরীর কোচিং সেন্টারগুলোতে অভিযান চালিয়ে ১০টি মামলায় সাড়ে ১৬ হাজার টাকা জরিমানা করেছে জেলা প্রশাসন। করোনাভাইরাসের সংক্রমণ রোধকল্পে গত ২১ জানুয়ারি থেকে ৬ ফেব্রুয়ারি পর্যন্ত স্কুল, কলেজ ও সমপর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখার সরকারি নির্দেশনা রয়েছে। এ নির্দেশনা থাকার পরও খুলনা মহানগরীতে বেসরকারিভাবে পরিচালিত কোচিং সেন্টার ও টিউটোরিয়াল স্কুলগুলোতে সশরীরে উপস্থিত থেকে পাঠদান ও গ্রহণ অব্যাহত রাখা হয়। যা সরকারি সিদ্ধান্তের উদ্দেশ্যকে ব্যাহত করছিল। আজ বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) মোবাইল কোর্টের অভিযান পরিচালনা করা হয়।
জেলা প্রশাসনের সুত্রমতে, অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসকের কার্যালয়ের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট দেবাশীষ বসাক ও শারমিন জাহান লুনা। এসময় স্বাস্থ্যবিধি অমান্য করার দায়ে এবং লাইসেন্সবিহীন কোচিং সেন্টার পরিচালনা করার দায়ে কোচিং সেন্টারের সত্ত্বাধিকারীকে জরিমানা করা হয়। অভিযানে ১০টি মামলায় ১৬ হাজার ৫০০টাকা জরিমানা করা হয়। এসময় কোচিং সেন্টারসমূহকে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের সরকারি নির্দেশ বলবৎ থাকা অবস্থায় বন্ধ রাখার জন্য এবং যথাযথ কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত লাইসেন্স গ্রহণ করে তাদের কার্যক্রম পরিচালনা করার জন্য বলা হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ