Inqilab Logo

শুক্রবার, ২৭ মে ২০২২, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৫ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

পুলিশ থাকার পরও দেশে র‌্যাব থাকতে হবে কেনো, সুনামগঞ্জে ডা: জাফরুল্লাহ

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ২৭ জানুয়ারি, ২০২২, ৪:৪১ পিএম

গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, র‌্যাবের বর্তমান যে কার্যকলাপ সে হিসেবে দেশে র‌্যাব থাকা উচিৎ-ই না। র‌্যাবের কার্যক্রম বন্ধ করে দেওয়া উচিৎ। পুলিশ থাকার পরও দেশে র‌্যাব থাকতে হবে কেনো ? এছাড়া তিনি বলেন, বিচার বহির্ভূত হত্যাকান্ড, মাদক ইত্যাদি ইস্যুতে র‌্যাব যে কর্মকান্ড করছে তাতে বিশ্বে নিষিদ্ধ হওয়াটাই স্বাভাবিক। বিশ্বের বিভিন্ন দেশ তাদের এম্বাসি, সংস্থার মাধ্যমে র‌্যাবের কার্যক্রম দেখছে। যদিও র‌্যাবের শুরুটা করেছিলো তৎকালীন বিএনপি সরকার। র‌্যাব সংকট উত্তরণে কার্যকর পদক্ষেপ নিতে হবে সরকারকে। আজ (বৃহস্পতিবার, ২৭ জানুয়ারি) দুপুর সাড়ে ১২টায় সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলার পশ্চিম পাগলায় পাগলা গণস্বাস্থ্য কেন্দ্র হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসা ক্যাম্প ও অপারেশনের উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন ডা: জাফরুল্লাহ। শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের চলমান ইস্যুতে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে জাফরুল্লাহ চৌধুরী বলেন, শিক্ষামন্ত্রী চাইলে তাৎক্ষণিকভাবেই শেষ করতে পারতেন বিষয়টি। তার উদাসীনতায় অনেক জল ঘোলা হয়েছে শাবি ইস্যুতে। শিক্ষার্থীদের উপর পুলিশি হামলা কোনোভাবেই উচিৎ হয়নি। অর্থসহায়তাকারীদের গ্রেফতার করা ঠিক হয়নি। আমি টাকা প্রদান করলে আমাকেও কী গ্রেফতার করা হতো? শিক্ষার্থীদের উপর থেকে দ্রুত মামলা প্রত্যাহার করা হোক। অন্যান্য ভিসিদের উচিৎ বিষয়টি বুঝা। সরকারের উচিৎ দ্রুত ভিসিকে অন্য কোনো জায়গায় সরিয়ে নেওয়া। এদিকে তিনি বলেন, সরকার সব সময় ভুল পথে হাঁটে। যারা সরকারের সমালোচনা করেন তাদের সহ্য করার ক্ষমতা সরকারের নেই। যে কোনো ইস্যুতে নিজেদের স্বার্থে সরকার অন্ধ হয়ে যায়। আমাদের দেশে যারা রাজনীতি করেন তাদের মাঝে সহিষ্ণুতার অভাব রয়েছে। সারা পৃথিবীতেই লোকজন সরকারের সমালোচনা করছেন। তারা সহ্য করতে পারেন, পারি না আমরা। এটা হতে পারে না। গ্রামীণ স্বাস্থ্য ব্যবস্থার প্রসঙ্গে জাফরুল্লাহ বলেন, গ্রামাঞ্চলে এখনো সে মতো স্বাস্থ্য সেবা পৌঁছায়নি। আরও বেশি আশা করি আমরা। ডাক্তাররা এখনো গ্রামে থাকতে চান না। তাদেরকে যদি সরকার কর্তৃক বিশেষ সুবিধা দেওয়া হতো তাহলে হয়তো ডাক্তাররা গ্রামাঞ্চলে আসার আগ্রহ দেখাতেন। গণস্বাস্থ্যের মাধ্যমে সাধারণ মানুষকে আমরা যে সেবা দিচ্ছি তা অনুকরণীয় হতে পারে। এসময় পাগলা বাজার গণস্বাস্থ্য কেন্দ্র হাসপাতালের উদ্যোগে ঢাকা থেকে আসা বিশেষজ্ঞ মেডিকেল টিমের (মেডিসিন, গাইনি, চক্ষু, শিশু ও সার্জারি) বিভিন্ন চিকিৎসা সেবা পরিদর্শন ও পরামর্শ প্রদান করেন তিনি। পরিদর্শনের সময় উপস্থিত ছিলেন পাগলা গণস্বাস্থ্য কেন্দ্রের পরিচালক মো. আবদুল আউয়ালসহ গণস্বাস্থ্যের কেন্দ্রীয় হাসপাতালের বিশেষজ্ঞ ২৭ জন চিকিৎসক, কর্মকর্তাগণও।

 



 

Show all comments
  • মোহাম্মদ দলিলুর রহমান ২৭ জানুয়ারি, ২০২২, ৫:৪৪ পিএম says : 0
    জনাব ,জাফর উললাহ সাহেব,আপনি যে কথা বলেছেন ,রাজতন্ত্র দেশে রাজ পরিবারের রক্ষনা বেক্ষনা করতে জরুরি রক্ষীবাহিনীর পয়োজন,দেশ বর্তমানে রাজতন্ত্র এত এব রয়েল রক্ষীবাহিনী পয়োজন,যদি দেশে গণতন্ত্র জনগণ চায়,তবেই আপনার কথা সত্যি পুলিশ বাহিনী থাকতে এই বাহিনীর দরকার কীসের মূল্যবান কথা,কিন্তু দুঃখের বিষয় হলো চাঁদ মিয়া সুরুজ মিয়া এক মায়ের সন্তান,এত এব জনগণের অধিকার আপনারা 1990ইং পরে সংসদীয় পদ্ধতি করে চাঁদ মিয়া সুরুজ মিয়ার হাত দান করেছেন,না জেনে না শুনে চিন্তা ভাবনা না করে রাষ্ট্রপতি পদ্ধতি বাতিল করলেন,রাষ্ট্রপতি সব কিছু নিয়ে যাচ্ছে,এখন চাঁদ মিয়া সুরুজ মিয়া এমন ভাবে বসেছেন রাত এবং দিন ওদের হাতে,বয়স 80 এর উপরে হয়েছে সম্মানী একজন ড ,একটু চিন্তা করে দেখুন ছোট্ট একটি দেশ এখানে দলীয় আমলাতান্ত্রিক চৌরাচার দলীয় সংসদীয় পদ্ধতি কি পয়োজন ছিল,এখন সব কিছু সব জায়গায় খাই খাই আর খা ছাড়া অন্য কিছু নেই।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ