Inqilab Logo

শুক্রবার, ২০ মে ২০২২, ০৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ শাওয়াল ১৪৪৩ হিজরী

বাদ জুমা দেশব্যাপী দোয়ার আহ্বান হেফাজতে ইসলামের

করোনা ওমিক্রন মহামারি থকে মুক্তির জন্য

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ জানুয়ারি, ২০২২, ৫:২১ পিএম

করোনা ও ওমিক্রন ভাইরাসের মহামারি থেকে দেশ ও জাতিকে রক্ষার লক্ষ্যে আল্লাহর করুণা কামনা করে সারা দেশের সকল মসজিদে আগামীকাল বাদ জুমা বিশেষ দোয়া করার আহবান জানিয়েছে হেফাজতে ইসলাম বাংলাদেশ। হেফাজতে ইসলাম বাংলাদেশের আমীর আল্লামা মুহিব্বুল্লাহ বাবুনগরী ও মহাসচিব আল্লামা সাজিদুর রহমান গতকাল এক যৌথ বিবৃতিতে বলেন, আবারো করোনার প্রকোপ বৃদ্ধি পাওয়ায় গোটা দেশের মানুষ চরম উদ্বেগ ও উৎকণ্ঠায় নিমজ্জিত। দেশের অর্থনীতি ও শিক্ষা ব্যবস্থা হুমকির মুখে উপনীত।
নেতৃদ্বয় বলেন, বৈশ্বিক এ মহামারি থেকে রেহাই পেতে বেশি বেশি দোয়া ইস্তিগফার ও তওবাহ করা জরুরি। সে জন্য দেশের সকল মসজিদের ইমাম, খতীব ও ধর্মপ্রাণ মুসল্লিদের প্রতি হেফাজতে ইসলাম বাংলাদেশের পক্ষ থেকে জুম্মার নামাজের পর বিশেষভাবে দোয়া করার উদাত্ত আহ্বান জানানো হচ্ছে।
বিবৃতিতে খতীবদের প্রতি আহবান জানিয়ে আরো বলা হয়, মসজিদে মসজিদে খুৎবায় খতীবগন করোনা ওমিক্রন, ডেঙ্গু, ভূমিকম্প, ঘূর্ণিঝড়সহ সব ধরণের বালা মুসিবত থেকে দেশ, জাতি ও মুসলিম উম্মাহর রক্ষায় মানুষের করণীয় সম্পর্কে পবিত্র কোরআন ও হাদিসের দিক নির্দেশনা তুলে ধরবেন। দেশ ও জাতির সুরক্ষা, নিরাপদ ও সতর্ক থাকার বিষয়ে ইসলামের আলোকে করণীয় ও বর্জনীয় বিষয়গুলো আলোকপাত করবেন। পাঁচ ওয়াক্ত ফরজ নামাজ আদায়, হালাল রিজিকের পাশাপাশি স্বাস্থ্য সচেতনতার ওপর মুসল্লিদেরকে সচেতন করবেন। আল্লাহ আমাদেরকে সকল মহামারি ও বালা মুসিবত থেকে হেফাজত করুন, আমীন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ