Inqilab Logo

শুক্রবার, ২৭ মে ২০২২, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৫ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

সিলেটে ৫ দিনব্যাপী শিল্প উদ্যোক্তা প্রশিক্ষণ কর্মাশালার ২য় ব্যাচের সমাপনী অনুষ্ঠান সম্পন্ন

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ২৭ জানুয়ারি, ২০২২, ৫:৪৪ পিএম

আজ (বৃহস্পতিবার) বিকাল ৩ টায় চেম্বার কনফারেন্স হলে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প কর্পোরেশন (বিসিক) ও দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র সহযোগিতায় “শিল্প উদ্যোক্তা উন্নয়ন” শীর্ষক ৫ দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালার ২য় ব্যাচের সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। বিসিক, সিলেট এর উপ-মহাব্যবস্থাপক (ভারপ্রাপ্ত) ম. সুহেল হাওলাদার এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র সভাপতি ও এফবিসিসিআই এর পরিচালক তাহমিন আহমদ।
প্রধান অতিথির বক্তব্যে চেম্বার সভাপতি বলেন, উদ্যোক্তাদের দক্ষতা বৃদ্ধিতে প্রশিক্ষণ অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। শিল্প স্থাপনের পূর্বে এ বিষয়ে সম্যক জ্ঞান থাকা একান্ত জরুরী। এ বিষয়টি বিবেচনায় নিয়ে বর্তমান সরকার বিসিক সহ বিভিন্ন সংস্থার মাধ্যমে বছরব্যাপী প্রশিক্ষণ কর্মশালা আয়োজন করে থাকেন। সিলেট চেম্বার অব কমার্সও সিলেটের শিল্পখাতের উন্নয়নে দীর্ঘদিন যাবৎ কাজ করে আসছে। সিলেট চেম্বারে আয়োজিত প্রশিক্ষণ কর্মশালা থেকে প্রশিক্ষণ গ্রহণ করে অনেক নবীন উদ্যোক্তারা লাভবান হচ্ছেন। তিনি সিলেট চেম্বারে ৫ দিনব্যাপী পরপর ২টি প্রশিক্ষণ কর্মশালা আয়োজনের জন্য বিসিক, সিলেট অফিসকে ধন্যবাদ জানান এবং এ ধরণের কর্মশালা আয়োজনে সিলেট চেম্বারের সহযোগিতা অব্যাহত থাকবে বলে জানান। সভাপতির বক্তব্যে বিসিক, সিলেট এর উপ-মহাব্যবস্থাপক (ভারপ্রাপ্ত) ম. সুহেল হাওলাদার বলেন, ক্ষুদ্র ও কুটির শিল্প কর্পোরেশন (বিসিক) বাংলাদেশের শিল্প খাতের উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। নবীন শিল্প উদ্যোক্তাদের প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে সফল উদ্যোক্তা হিসেবে গড়ে তোলা সম্ভব। শিল্প স্থাপনের প্রাথমিক প্রক্রিয়া, সরকারী নীতিমালা, উৎপাদন, বিপণন ইত্যাদি সম্পর্কে পর্যাপ্ত জ্ঞান থাকা একজন উদ্যোক্তার জন্য আবশ্যক। তিনি ৫ দিনব্যাপী কর্মশালাটি আয়োজনে সার্বিক সহযোগিতার জন্য সিলেট চেম্বারকে আন্তরিক ধন্যবাদ জানান।

অনুষ্ঠানে সনদপত্র বিতরণ করা হয়২৫ জন প্রশিক্ষণার্থীর মধ্যে। এসময় উপস্থিত ছিলেন সিলেট চেম্বারের পরিচালক মুশফিক জায়গীরদার, মোঃ মুজিবুর রহমান মিন্টু, সচিব মোঃ গোলাম আক্তার ফারুক, যুগ্ম সচিব নূরানী জাহান কলি, সহকারী সচিব সানু উদ্দিন রুবেল, এক্সিকিউটিভ অফিসার শাহআলম রাফি, বিসিক সিলেট এর কর্মকর্তাবৃন্দ এবং প্রশিক্ষণার্থীবৃন্দ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সিলেট চেম্বারের সিনিয়র এক্সিকিউটিভ অফিসার মিনতি দেবী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ