Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

রংপুর বিভাগে ২৪ ঘন্টায় ৩৭৮ জনের করোনা পজেটিভঃ এ যাবৎকালের সর্বোচ্চ শনাক্ত

রংপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ জানুয়ারি, ২০২২, ৬:২২ পিএম

গত ২৪ ঘন্টায় রংপুর বিভাগে ৩৭৮ জনের করোনা পজেটিভ শনাক্ত হয়েছে। এটি এ যাবৎকালের মধ্যে একদিনে সর্বোচ্চ শনাক্ত।
বুধবার বিকেলে এসব তথ্য নিশ্চিত করেছেন স্বাস্থ্য অধিদফতরের রংপুর বিভাগীয় পরিচালক ডাঃ আবু মোঃ জাকিরুল ইসলাম।
তিনি জানিয়েছেন, ২৪ ঘণ্টায় বিভাগের আট জেলায় মোট ৮৪০ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে রংপুরে ১০১ জন, দিনাজপুরে ৯৬, নীলফামারীতে ২৯, ঠাকুরগাঁওয়ে ৫৮, গাইবান্ধায় ৩৮, লালমনিরহাটে ২৩, পঞ্চগড়ে ২২ এবং কুড়িগ্রাম জেলায় ১১ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে।
বর্তমানে বিভাগে করোনা আক্রান্ত ৪৪ জনকে হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। এর মধ্যে সংকটাপন্ন ১৪ রোগীকে আইসিইউ-তে রাখা হয়েছে। বাকিদের বাসায় রেখে চিকিৎসা চলছে।
তিনি আরও জানিয়েছেন, রংপুর বিভাগে করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে দিনাজপুরে। এ জেলায় সর্বোচ্চ আক্রান্ত ১৫ হাজার ৪৮৭ এবং ৩৩৩ জন মারা গেছেন। দ্বিতীয় সর্বোচ্চ ২৯৩ জনের মৃত্যু হয়েছে রংপুর জেলায়। এ জেলায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৩ হাজার ৭ তে।
স্বাস্থ্য অধিদফতর থেকে রংপুর বিভাগের দিনাজপুর, পঞ্চগড় ও লালমনিরহাট জেলাকে অধিক ঝুঁকিপূর্ণ বা রেড জোন হিসেবে চিহ্নিত করা হয়েছে। এ ছাড়া ইয়েলো জোন বা মধ্যম ঝুঁকিতে রয়েছে রংপুর, কুড়িগ্রাম ও ঠাকুরগাঁও জেলা। 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ