Inqilab Logo

শনিবার, ২৮ মে ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৬ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

সাতকানিয়ায় বিদ্রোহীদের বহিস্কার করলেও আওয়ামী লীগ -বহিস্কার করেনি আশ্রয়দাতাদের

সাতকানিয়া উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ জানুয়ারি, ২০২২, ৭:১২ পিএম

সাতকানিয়া উপজেলার ১০ ইউনিয়নে দলীয় প্রার্থীর বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী হিসেবে চেয়ারম্যান পদে নির্বাচন করা ১৪ নেতাকে দলীয় পদ থেকে সাময়িক বহিষ্কার করেছে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ।দলীয় শৃঙ্খলাভঙ্গের অভিযােগে এই ১৪ নেতাকে সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগের সুপারিশে তাদের দলীয় পদ থেকে বহিষ্কার করা হয়েছে বলে নিশ্চিত করেছেন সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি এম এ মোতালেব সিআইপি।

এই ১৪ নেতাকে স্থায়ীভাবে বহিষ্কারের জন্য কেন্দ্রীয় আওয়ামী লীগে সুপারিশ পাঠানাের সিদ্ধান্তও জেলা আওয়ামী লীগের সভায় নেয়া হয়েছে বলে জানান এম এ মোতালেব।
বহিষ্কার হওয়া এই ১৪ নেতা হলেন, ১নং চরতী ইউনিয়নে ইউনিয়নে বিদ্রোহী প্রার্থী আওয়ামী লীগ সহ-সভাপতি মাঈনুদ্দীন চৌধুরী, ৩নং নলুয়া ইউনিয়নে চট্টগ্রাম দক্ষিণ জেলা যুবলীগের মহিলা বিষয়ক সম্পাদক তসলিমা আবছার ও উপজেলা কৃষকলীগের সহ-সভাপতি মিজানুর রহমান।

৪নং কাঞ্চনা ইউনিয়নে মােহাম্মদ ছালাম, ৫নং আমিলাইষ ইউনিয়নে মােজাম্মেল হক চৌধুরী, বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সদস্য এইচ এম হানিফ।

৯নং পশ্চিম ঢেমশা ইউনিয়নে আবদুল মাবুদ সেন্টু ও রিদোয়ানুল হক সুমন, ১১নং কালিয়াইশ ইউনিয়নে ফেরদৌস চৌধুরী সােহেল ও এডভােকেট আতাউর রহমান, ১২নং ধর্মপুর ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক মােহাম্মদ ইলিয়াস চৌধুরী, ১৩নং বাজালিয়া ইউনিয়নে ইউনিয়ন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক শহীদুল্লাহ চৌধুরী, ১৫নং ছদাহা ইউনিয়নে রফিক মাহমুদ চৌধুরী।

১৭ নং সােনাকানিয়া ইউনিয়নে উপজেলা যুবলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক সেলিম উদ্দিন চৌধুরী ও উপজেলা আওয়ামী লীগের সদস্য মাষ্টার আবু তাহের।ছাড়াও বিদ্রোহী প্রার্থীর পক্ষে অর্থাৎ নৌকা প্রতীকের বিরুদ্ধে যে সকল নেতা কাজ করছেন বা প্রচার-প্রচারণায় অংশগ্রহণ করছেন তাদের বিরুদ্ধেও সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করার বিষয়েও সভায় আলোচনা হয়েছে বলে জানিয়েছেন এম এ মোতালেব।

প্রসঙ্গত, আগামী ৭ ফেব্রুয়ারি সাতকানিয়া উপজেলার এই ১০ ইউনিয়ন নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ