Inqilab Logo

বুধবার, ১৮ মে ২০২২, ০৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৬ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

বানারিপাড়ায় সংখ্যালঘুর জমি দখলের চেষ্টায় স্থানীয় এমপি’র অনুসারীদের বিরুদ্ধে মামলা

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ২৭ জানুয়ারি, ২০২২, ৭:২৬ পিএম

বরিশালের বানারিপাড়া উপজেলার পশ্চিম তেতলা গ্রামের রতন ঘরামি তার মালিকানাধীন জমি আওয়ামী লীগ দলীয় এমপি মোঃ শাহে আলমকে লিখে না দেয়ায় তার অনুসারীরা প্রাণনাশের হুমকির অভিযোগে বৃহস্পতিবার অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা দায়ের করেছেন। আদালতের বিচারক মামলাটি গ্রহণ করে পিবিআই’ক তদন্তের নির্দেশ দিয়েছেন। মামলা দায়ের ও আদালতের আদেশটির কথা জানিয়েছেন বাদী র আইনজীবী এ্যাডভোকেট মজিবর রহমান।

মামলায় স্থানীয় ইউপি সদস্য মোঃ ইব্রাহিম বেপারী, এমপি’র ম্যানেজার আল-আমিন, তাদের সহযোগী তুহিন গাজী ও ইলিয়াস খানের বিরুদ্ধে অভিযোগ করা হয়েছে। মামলায় এমপি শাহে আলমকে আসামী করা না হলেও অভিযোগের তীর তার দিকেই দেখানো হয়েছে বরে জানা গেছে।

মামলায় অভিযোগ বলা হয়, বাদী কৃষিকাজ করে জীবিকা নির্বাহ করেন। প্রায় ১৫ দিন আগে স্থানীয় এমপি তাকে ডেকে নিয়ে একটি প্রজেক্ট করার জন্য ১৫ কাঠা জমি লিখে দিতে বলেন। বাদী ওই কথা শুনে বাড়ি চলে আসেন। গত ২৪ জানুয়ারি এমপি’র ম্যানেজার আল আমিন অন্যান্য আসামীরা তার বাড়িতে প্রবেশ করে ওই ১৫ কাঠা জমি এমপি’র নামে লিখে না দিলে দেশত্যাগ করার হুমকি দেয়। এসময়ে তাদের কাছে থাকা ধারালো অস্ত্র দিয়ে প্রাণনাশেরও হুমকিও দেয়া হয় বলে মামলার অভিযোগে উল্লেখ করা হয়েছে।

এমনকি বিষয়টি নিয়ে বাদীর স্বজনেরা ৯৯৯ এ কল করে সাহায্য চাইলে পুলিশ এসে তাকে উদ্ধার করেন। পুলিশ তুহিন গাজী ও ইলিয়াস খানকে ঘটনাস্থল থেকে আটক করলেও পরে তাদেরকে ছেড়ে দেয়া হয়।

এদিকে সাংবাদিকদের কাছে ঘটনার বিবরণ দিয়ে মামলার বাদী রতন ঘরামি জানান, স্থানীয় এমপি’র নির্দেশে তিনি সহ ১৩টি সংখ্যালঘু পরিবারের অত্যাচারের প্রতিকার চেয়ে জেলা প্রশাসক, জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে প্রতিকার চেয়ে ঘটনার বিচার ও জীবনের নিরাপত্তা চেয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বরিশাল

১৫ ফেব্রুয়ারি, ২০২২
৭ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ