Inqilab Logo

শুক্রবার, ২০ মে ২০২২, ০৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

বরিশালে মাদক নিরাময় কেন্দ্রে যুবককে নির্যাতনের অভিযোগ

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ২৭ জানুয়ারি, ২০২২, ৭:২৯ পিএম

বরিশাল নগরীর সিএন্ডবি রোডের ‘সেইভ দ্যা লাইফ’ নামের একটি মাদক নিরাময় কেন্দ্রে এক যুবককে নির্যাতনের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় ক্ষিপন্ত হয়ে স্বজনরা ওই মাদক নিরাময় কেন্দ্রে ও এর মালিক মোস্তাফিজুর রহমান সুমনের মালিকানাধীন একটি রেস্তোরায় হামলা চালিয়ে ভাঙচুর করছে বলে অভিযোগ উঠেছে। নির্যাতনের শিকার মো:সোহেল বরিশাল নগরীর ২৩ নম্বর ওয়ার্ডের বাসিন্দা। তাকে অসুস্থ অবস্থায় বুধবার রাতে বরিশাল শের ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সোহেলের স্বজনরা জানায়, তাদের সন্তান মাদকাসক্ত হয়ে পড়ায় গত ১৩ জানুয়ারি ‘সেইভ দ্যা লাইভ’ নামক মাদক নিরাময় কেন্দ্রে ভর্তি করা হয়। ভর্তির প্রথম দিনে চিকিৎসার নামে সোহেলকে হাতকড়া পরিয়ে এবং লোহার খাটে বেঁধে রেখে নির্যাতন শুরু হয় এবং খাবারেও তাকে কষ্ট দেওয়া হয়েছে। এই বিষয়টি জানতে পেরে স্বজনরা বুধবার সন্ধ্যা রাতে তাকে নিয়ে যায়। কিন্তু বাসায় ফেরার পরে সোহেল আকষ্মিক অসুস্থ হয়ে পড়েন। এতে স্বজনরা ক্ষুব্ধ হয়ে ‘সেইভ দ্যা লাইফ’ ও এর মালিকের রেস্তোরায় হামলা চালিয়ে ভাঙচুর করেছে। এই হামলায় অন্তত ২০ থেকে ৩০ যুবক অংশ নেয় বলে প্রত্যক্ষদর্শীরা জানায়।

সোহেলের স্ত্রী মরিয়ম জেবু জানান, তার স্বামীকে নির্যাতনের ঘটনায় কোতয়ালি মডেল থানায় একটি মামলা দায়েরের প্রস্তুতি নেয়া হয়েছে। সেইভ দ্যা লাইফের মালিক শাখায়াত হোসেন মিঠু বলেন, মাদকাসক্ত সোহেলকে কোনরূপ নির্যাতন করা হয়নি। বুধবার সন্ধ্যার পর স্বজনরা এসে তাকে বাসায় নিয়ে যায়। এর কিছুক্ষণ পরেই অন্তত ২০ থেকে ৩০ যুবক একত্রিত হয়ে আকষ্মিক দুটি প্রতিষ্ঠানে হামলা চালিয়ে ভাঙচুর করে। এতে ৫ কর্মী আহত হলে তাদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। এর কিছুক্ষণ পরেই ঘটনাস্থলে পুলিশের একটি টিম যায়।

কোতয়ালি মডেল থানা পুলিশের সহকারি উপ-পরিদর্শক সেলিম রেজা সাংবাদিকদের জানান, সেইভ দ্যা লাইফ মাদক নিরাময় কেন্দ্রে মাদকাসক্ত যুবককে নির্যাতনের অভিযোগে স্বজনরা দুটি প্রতিষ্ঠানে হামলা করে এমন খবর ছিল। কিন্তু ঘটনাস্থলে গিয়ে কাউকে পাওয়া যায়নি। তদন্ত করে বিস্তারিত জানানো যাবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ