Inqilab Logo

বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৪ শাওয়াল ১৪৪৩ হিজরী

ভিসি বিরোধী আন্দোলনের পরবর্তী কর্মপন্থা নির্ধারনে বৈঠকে শাবির শিক্ষার্থীরা

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ২৭ জানুয়ারি, ২০২২, ৭:৩৫ পিএম

উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগের দাবিতে পরবর্তী আন্দোলনের করণীয় নির্ধারণে বৈঠকে বসছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) শিক্ষার্থীরা। আজ বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) সন্ধ্যা ছয়টায় ‘শাবিপ্রবিতে কেমন ভিসি চাই’ শীর্ষক এক সভায় এই বিষয়ে আলোচনা বসেছেন তারা। শাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের একটি বিশেষ সুত্র বিষয়টি নিশ্চিত করেছে, সন্ধ্যার আলোচনা সভায় আমাদের আন্দোলনের কর্মসূচিগুলো সম্পর্কে সিদ্ধান্ত নেওয়া হবে। সেখানে আলপনা এঁকে প্রতিবাদ জানানো সহ আরও কিছু বিষয়েও আলোচনা হবে। কেমন আলপনা আঁকা হবে ও কোথায় কতটুকু আঁকা হবে সেটি নিয়ে স্বেচ্ছাসেবীরা কাজ করছেন। এ ছাড়াও সভায় বিশ্ববিদ্যালয়ের টং নিয়েও আলোচনা করা হবে।

উল্লেখ্য, শাবির বেগম সিরাজুন্নেসা চৌধুরী হলের প্রভোস্টের অসদাচরণের প্রতিবাদে গত ১৩ জানুয়ারি রাতে ওই হলের ছাত্রীদের মাধ্যমে সূচিত হয় আন্দোলন। মঙ্গলবার (১৮ জানুয়ারি) রাত ১০টার মধ্যে মামলা প্রত্যাহার না হওয়ায় শিক্ষার্থীরা উপাচার্যকে পদত্যাগ করতে বুধবার (১৯ জানুয়ারি) দুপুর ১২টা অবধি সময় বেঁধে দেন। এ সময়ের মধ্যে ভিসি পদত্যাগ না করায় পূর্বঘোষণা অনুসারে শিক্ষার্থীরা আমরণ অনশন শুরু করেন ২৪ শিক্ষার্থী। এরপর গত বুধবার সকাল ১০টা ২০ মিনিটে শিক্ষার্থীদের অনশন ভঙ্গ করেন শাবির সাবেক শিক্ষক ড. মুহম্মদ জাফর।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ