Inqilab Logo

বুধবার, ১৮ মে ২০২২, ০৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৬ শাওয়াল ১৪৪৩ হিজরী

তৃতীয়বার অ্যামচেমের প্রেসিডেন্ট হলেন সৈয়দ এরশাদ আহমেদ

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ জানুয়ারি, ২০২২, ৭:৫৩ পিএম

এক্সপেডিটরস (বাংলাদেশ) লিমিটেডের কান্ট্রি ম্যানেজার এবং ম্যানেজিং ডিরেক্টর সৈয়দ এরশাদ আহমেদ তৃতীয়বারের মতো আমেরিকান চেম্বার অব কমার্স ইন বাংলাদেশের (অ্যামচেম) প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন।

এর আগে ২০০৭-২০০৯ এবং ২০১৯-২০২১ মেয়াদে অ্যামচেমের প্রেসিডেন্ট হিসেবে সাফল্যের সংগে দায়িত্ব পালন করেছেন সৈয়দ এরশাদ আহমেদ। প্রেসিডেন্ট হিসেবে নেতৃত্ব দিয়েছেন ফরেন ইনভেস্টরস চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ-এ (এফআইসিসিআই)। নির্বাহী কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করেছেন ইন্টারন্যাশনাল চেম্বার অব কর্মাস (আইসিসি) বাংলাদেশ-এ।

বাংলাদেশে লজিটিক্স ব্যবসায় পথিকৃৎদের অন্যতম সৈয়দ এরশাদ আহমেদ অত্যাধুনিক প্রযুক্তি ও দক্ষ নেতৃত্বের মিশেলে এই খাতের উন্নয়নে অসামান্য ভূমিকা রেখেছেন। তাঁর বর্ণাঢ্য ক্যারিয়ারের সূচনা ফিলিপস ও সিঙ্গার-এর মতো খ্যাতনামা বহুজাতিক প্রতিষ্ঠানের হাত ধরে। সুদীর্ঘ ৩৫ বছরেরও বেশি সময়ের পথচলায় এই টপ বিজনেস এক্সিকিউটিভ জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন পেশাগত নেতৃত্বের অনন্য উচ্চতায়। বিজনেস লিডার হিসেবে পেয়েছেন অসংখ্য জাতীয় ও আন্তর্জাতিক পুরস্কার ও স্বীকৃতি।

আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন লজিস্টিক্স কোম্পানি এক্সপেডিটরস ইন্টারন্যাশনালের সাবসিডিয়ারি কোম্পানি এক্সপেডিটরস (বাংলাদেশ) লিমিটেড। ওয়াশিংটনের সিয়াটলে এর প্রধান কার্যালয় অবস্থিত। ‘ইউএস ফরচুন ৫০০ কোম্পানি’র গর্বিত সদস্য এক্সপেডিটরস ‘নাসডাক’-এও তালিকাভুক্ত। বিশে^র ১০৯টি দেশের ৩৩১টিরও বেশি লোকেশনে বিস্তৃত এর কার্যক্রম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ