Inqilab Logo

বুধবার, ১৮ মে ২০২২, ০৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৬ শাওয়াল ১৪৪৩ হিজরী

শাহজালালে সাড়ে ৩ কেজি স্বর্ণসহ বিমানের গার্ড-যাত্রী আটক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ জানুয়ারি, ২০২২, ৭:৫৪ পিএম

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সিকিউরিটি গার্ডের পকেট থেকে ৩০টি স্বর্ণের বার জব্দ করা হয়েছে। জব্দ করা বারের ওজন ৩ কেজি ৪৮০ গ্রাম।

এ ঘটনায় ইব্রাহীম খলিল নামে বিমানের সিকিউরিটি গার্ড এবং সউদী আরব থেকে আসা কামাল উদ্দীন নামে এক যাত্রীকে আটক করেছে এয়ারপোর্ট আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)।

বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) সন্ধ্যায় এপিবিএনের অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) মোহাম্মদ জিয়াউল হক জিয়া বলেন, আটক যাত্রী সউদী আরবের রিয়াদ থেকে ঢাকাগামী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি-৪০৪০ ফ্লাইটে বৃহস্পতিবার বিকেল সাড়ে ৩টায় দেশে ফেরেন।

‘এরপর বিমানবন্দরের অ্যাপ্রোন এলাকায় একজন লোককে সন্দেহজনকভাবে চলাফেরা করতে দেখে জিজ্ঞাসাবাদ করেন এপিবিএন সদস্যরা। এ সময় ওই ব্যক্তি নিজেকে বিমানের সিকিউরিটি গার্ড হিসেবে পরিচয় দেন। তবে তার গায়ে কোনো ইউনিফর্ম এবং সঙ্গে আইডি কার্ড না থাকায় জিজ্ঞাসাবাদের জন্য এপিবিএনের কার্যালয়ে আনা হয়। সেখানে তল্লাশি করে তার পকেট থেকে ৩০টি স্বর্ণের বার জব্দ করা হয়। জিজ্ঞাসাবাদে এপিবিএন জানতে পারে কামাল নামে একজন যাত্রীর কাছ থেকে এসব বার তিনি সংগ্রহ করেছেন। বিমানের ওই গার্ডের সে সময় ডিউটিও ছিল না।’

জিয়াউল হক আরও জানান, ইব্রাহীমের বক্তব্য অনুযায়ী আমরা লাগেজের বেল্টের সামনে গিয়ে কামাল নামে যাত্রীর জন্য অপেক্ষা করি। পরে সে লাগেজটি নিতে এলে তাকেও আটক করে এপিবিএন কার্যালয়ে আনা হয়।

জিজ্ঞাসাবাদের পর আটকদের বিরুদ্ধে চোরাচালানের মামলা দিয়ে তাদের বিমানবন্দর থানায় হস্তান্তর করা হবে বলেও জানান এপিবিএনের এই কর্মকর্তা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আটক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ