Inqilab Logo

মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯, ২২ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

ব্যাডমিন্টনের নির্বাচন ২৩ ফেব্রুয়ারি

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ জানুয়ারি, ২০২২, ৮:১০ পিএম

বাংলাদেশ ব্যাডমিন্টন ফেডারেশনের বহুল আলোচিত নির্বাচন নিয়ে নাটকীয়তার যেন শেষ নেই। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে বুধবার সব আনুষ্ঠানিকতার পর হঠাৎ করেই রাতে স্থগিত করা হয় এই নির্বাচন। তবে পরের দিনই ঘোষণা করা হয় নির্বাচনের নতুন দিনক্ষণ। পূর্ব নির্ধারিত সময়ের চারদিন আগে পেছাল ব্যাডমিন্টনের নির্বাচন। ৩১ জানুয়ারি অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও নতুন দিনক্ষণ অনুযায়ী আগামী ২৩ ফেব্রুয়ারি হবে এই নির্বাচন। বৃহস্পতিবার জাতীয় ক্রীড়া পরিষদের পরিচালক (প্রশাসন) ও প্রধান নির্বাচন কমিশনার শেখ হামিম হাসানের জারি করা এক প্রজ্ঞাপনে এ তথ্য জানা যায়।

নির্বাচন কমিশন সূত্র জানায়, বেশ ক’জন কাউন্সিলর করোনাভাইরাসে আক্রান্ত হওয়ায় বাংলাদেশ জেলা ও বিভাগীয় ক্রীড়া সংগঠক পরিষদের সাধারণ সম্পাদক প্রার্থী আমির হোসেন বাহার এবং একই পদে গুলশান স্পোর্টিং ক্লাবের প্রার্থী জোবায়েদুর রহমান রানার প্যানেল থেকে কয়েকজন নির্বাচন স্থগিতের আবেদন করেন। তাছাড়া অ্যাডহক কমিটির বিদায়ী সাধারণ সম্পাদক কবিরুল ইসলাম শিকদারও ক’দিন আগে নির্বাচন স্থগিতের জন্য আবেদন করেছিলেন। এরই প্রেক্ষিতে পরশু রাতে নির্বাচন স্থগিতের আদেশ জারি করে নির্বাচন কমিশন। তবে এই আদেশ জারির ২৪ ঘন্টা পার হওয়ার আগেই কাল নির্বাচনের নতুন দিনক্ষণ ঘোষণা করে কমিশন।

ব্যাডমিন্টনের এবারের নির্বাচনে ২৪ সদস্যের কার্যনির্বাহী কমিটির বিপরীতে চার সহ-সভাপতি পদে সাতজন, এক সাধারণ সম্পাদক পদে তিন, দুই যুগ্ম-সম্পাদক পদে তিন, এক কোষাধ্যক্ষ পদে দুই ও ১৬ সদস্য পদে ২৬জনসহ মোট ৪১জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। সবকিছু ঠিক থাকলে ২৩ ফেব্রুয়ারি ১০২ কাউন্সিলর নিজেদের ভোটাধিকার প্রয়োগের মাধ্যমে বেছে নেবেন ব্যাডমিন্টনের নতুন নেতৃত্ব।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ব্যাডমিন্টন


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ