Inqilab Logo

সোমবার, ১৬ মে ২০২২, ০২ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৪ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

সাংবাদিককে প্রাণনাশের হুমকি: দোষীদের শাস্তির দাবি নগর উন্নয়ন সাংবাদিক ফোরামের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ জানুয়ারি, ২০২২, ৮:১১ পিএম

রাজধানীর কুড়িলে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) জলাধার উদ্ধার অভিযানের সংবাদ সংগ্রহের সময় স্থানীয় ১৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ইসাহাক মিয়ার লোকজনের দ্বারা নগর উন্নয়ন সাংবাদিক ফোরামের সদস্য, দৈনিক প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক ড্রিঞ্জা চাম্বুগংকে লাঞ্চিত করা ও প্রাণনাশের হুমকি দেওয়ায় নগর উন্নয়ন সাংবাদিক ফোরামের পক্ষ থেকে সংগঠনটির সভাপতি অমিতোষ পাল এবং সাধারণ সম্পাদক সোহেল মামুন তীব্র নিন্দা জানিয়েছেন। একইসঙ্গে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে জোড় দাবি জানিয়েছেন।

বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) সংগঠনের এক বিবৃতিতে এ নিন্দা জানানো হয়।

উল্লেখ্য, আজ বৃহস্পতিবার জলাধার উদ্ধার অভিযানে গিয়েছিলেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম। সেই অভিযানে আবাসন কোম্পানির মালপত্র লুটপাট করেছেন স্থানীয় ১৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলরের লোকজন। লুটপাটের সংবাদ সংগ্রহে ভিডিওচিত্র ধারণ করার সময় প্রথম আলোর সাংবাদিক ড্রিঞ্জা চাম্বুগংকে লাঞ্ছিত করা হয় এবং মোবাইলে ধারণকৃত ভিডিও ডিলিট না করলে প্রাণনাশের হুমকি দেওয়া হয়। ভিডিও ধারণ করতে দেখে কাউন্সিলরের ব্যক্তিগত সহকারী (পিএস) হাসমত আলী সাংবাদিককে উদ্দেশ্য করে অকথ্য ভাষায় গালিগালাজ করেন। এ সময় লুটকারীদের একজন সাংবাদিকের শার্টের কলার চেপে ধরে মুঠোফোন ছিনিয়ে নেওয়ার চেষ্টা করেন এবং ভিডিও ডিলিট না করলে প্রাণনাশের হুমকি দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ