Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৯ নভেম্বর ২০১৮, ০৫ অগ্রহায়ণ ১৪২৫, ১০ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

তেজগাঁও, উত্তরা-দক্ষিণখানে রাজউকের উচ্ছেদ অভিযান

প্রকাশের সময় : ১ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : রাজধানীর উত্তরা, দক্ষিণখান ও তেজগাঁও আবাসিক এলাকায় অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে রাজউক। এ সময় বিভিন্ন প্লট-ফ্ল্যাটে অবৈধভাবে করা গেস্ট হাউজ, রেস্টুরেন্ট, হোটেলসহ ফুটপাত দখলমুক্ত করা হয়। গতকাল সোমবার দিনভর অভিযান চালিয়ে এসব অবৈধ স্থাপনা উচ্ছেদ কার্যক্রম চালানো হয়। পরে এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানিয়েছে রাজউক।
উত্তরা ১১নং সেক্টরের গরীবে নেওয়াজ এভিন্যুউয়ে হোল্ডিং নং ১৭ শীনশীন জাপান হাসপাতাল’র পার্কিংয়ের জায়গায় নির্মিত রিসেপশন, ওয়েটিং রুম ও হাসপাতালের অফিসের একটি কক্ষ ভেঙে দেওয়া হয়েছে।
অভিযানে নেতৃত্ব দেন রাজউক জোন-২ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট খন্দকার অলিউর রহমান। বেজমেন্টে বাণিজ্যিক ব্যবহারের কারণে এ সময় তাদের তিন লাখ টাকা জরিমানাও করা হয়।
একই সঙ্গে বিভিন্ন বাড়িতে অবৈধভাবে নির্মিত স্থাপনা সরিয়ে নিতে ৭ দিনের নির্দেশ দেওয়া হয়েছে।
এদিকে রাজউক জোন-৪ এ দক্ষিণখান থানার আশকোনায় হাজী ক্যাম্প রোডে ২৭ নং হোল্ডিংয়ের রাস্তার জন্য নির্ধারিত জায়গায় হেভেনলি কিচেন ও বিক্রমপুর সুইটস ভেঙে ফেলা হয়।
এছাড়া তেজগাঁওয়ের গার্ডেন রোডের ১৪ নং হোল্ডিংয়ের নকশা বহির্ভুত কলাম ও ছাদ ভেঙে দেওয়া হয়েছে বলেও জানানো হয়েছে ওই সংবাদ বিজ্ঞপ্তিতে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ