Inqilab Logo

মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৫ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

গণতন্ত্রবিনাশী বাকশাল প্রতিষ্ঠা রাজনীতিতে আ’লীগ কলঙ্কিত ইতিহাসের সূচনা, সিলেটে বিএনপির কেন্দ্রীয় নেতা শামীম

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ২৭ জানুয়ারি, ২০২২, ৯:১৮ পিএম

বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য, জেলা বিএনপির আহ্বায়ক কমিটির ১নং সদস্য ও সাবেক জেলা সভাপতি আবুল কাহের চৌধুরী শামীম বলেছেন, আওয়ামীলীগ এদেশে গণতন্ত্র বিনাশের কলঙ্কজনক অধ্যায়ের সূচনা করে। তারা মানুষের বাক স্বাধীনতা ও গণতান্ত্রিক অধিকার হরণ করে বাকশাল প্রতিষ্ঠা করেছিল। এজন্য ইতিহাস তাদেরকে বার বার বিচারের কাঠগড়া দাড় করিয়েছিল। কিন্তু আওয়ামীলীগ ইতিহাস থেকে শিক্ষা না নিয়ে দেশের রাজনীতিতে একের পর এক জঘন্য ও কলঙ্কজনক অধ্যায়ের সৃষ্টি করছে। এজন্য তাদেরকে বিচারের কাঠগড়ায় দাঁড়াতে হবে। কোন ষড়যন্ত্রই সফল হবেনা। জাতীয়তাবাদী শক্তির মাধ্যমে দেশে শহীদ জিয়া পুনঃপ্রবর্তিত গণতন্ত্র পুনরুদ্ধার হবে। আজ বৃহস্পতিবার রাতে ২৫ জানুয়ারী বাকশাল প্রতিষ্ঠা গণতন্ত্র হত্যার কালো দিবস উপলক্ষে সিলেট জেলা বিএনপি আয়োজিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে উপরোক্ত কথা বলেন।

জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য ও জেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক আব্দুল আহাদ খান জামালের পরিচালনায় নগরীর যতরপুরস্থ জেলা বিএনপির অস্থায়ী কার্যালয়ে অনুষ্ঠিত আলোচনা সভায় জেলা বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। জেলা বিএনপির সাবেক সহ-দফতর সম্পাদক আব্দুল মালেকের পবিত্র কুরআন তেলাওয়াতের মধ্য দিয়ে সূচীত সভায় বক্তব্য রাখেন, জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য আশিক উদ্দিন চৌধুরী, অধ্যাপিকা সামিয়া বেগম চৌধুরী, মাহবুবুল হক চৌধুরী, আবুল কাশেম, জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি হাজী সাহাব উদ্দিন, সাবেক স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক লায়েছ আহমদ, সাবেক সহ-সাংগঠনিক সম্পাদক বজলুর রহমান ফয়েজ, সাবেক সহ ক্ষোষাধ্যক্ষ এডভোকেট আহমদ রেজা ও জাকির হোসেন, জেলা যুবদলের ভারপ্রাপ্ত আহ্বায়ক এডভোকেট মুমিনুল ইসলাম মুমিন, বিএনপি নেতা দিলোয়ার হোসেন জয়, জেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক দেলোয়ার হোসেন চৌধুরী, জেলা যুবদলের আহ্বায়ক কমিটির সদস্য আলী আহমদ আলম, যুবদল নেতা জাকির হোসেন, জেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক আব্দুল মোকাব্বির চৌধুরী সাকি ও ছাত্রদল নেতা আলী আহমদ প্রমূখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিলেট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ