Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

বানারীপাড়ার এমপির অনুসারীদের বিরুদ্ধে মামলা

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ২৮ জানুয়ারি, ২০২২, ১২:০৪ এএম

বরিশালের বানারীপাড়া উপজেলার পশ্চিম তেতলা গ্রামের রতন ঘরামি তার মালিকানাধীন জমি আওয়ামী লীগ দলীয় এমপি মো. শাহে আলমকে লিখে না দেয়ায় তার অনুসারীরা তাকে প্রাণনাশের হুমকি দিয়েছে বলে অভিযোগ উঠেছে। এ ঘটনায় গতকাল বৃহস্পতিবার অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা দায়ের করেছেন রতন ঘরামি। আদালতের বিচারক মামলাটি গ্রহণ করে পিবিআইকে তদন্তের নির্দেশ দিয়েছেন। মামলা দায়ের ও আদালতের আদেশটির কথা জানিয়েছেন বাদীর আইনজীবী অ্যাডভোকেট মজিবর রহমান।

মামলায় স্থানীয় ইউপি সদস্য মো. ইব্রাহিম বেপারী, এমপির ম্যানেজার আল-আমিন, তাদের সহযোগী তুহিন গাজী ও ইলিয়াস খানের বিরুদ্ধে অভিযোগ করা হয়েছে। মামলায় এমপি শাহে আলমকে আসামি করা না হলেও অভিযোগের তীর তার দিকেই বলে জানা গেছে।
মামলার অভিযোগে বলা হয়, বাদী কৃষিকাজ করে জীবিকা নির্বাহ করেন। প্রায় ১৫ দিন আগে স্থানীয় এমপি তাকে ডেকে নিয়ে একটি প্রজেক্ট করার জন্য ১৫ কাঠা জমি লিখে দিতে বলেন। বাদী ওই কথা শুনে বাড়ি চলে আসেন। গত সোমবার এমপির ম্যানেজার আল আমিনসহ অন্য আসামিরা তার বাড়িতে প্রবেশ করে ওই ১৫ কাঠা জমি এমপির নামে লিখে না দিলে দেশত্যাগ করার হুমকি দেয়। এসময়ে তাদের কাছে থাকা ধারালো অস্ত্র দিয়ে প্রাণনাশেরও হুমকিও দেয়া হয়। বিষয়টি নিয়ে বাদীর স্বজনরা ৯৯৯-এ কল করে সাহায্য চাইলে পুলিশ এসে তাকে উদ্ধার করেন। পুলিশ তুহিন গাজী ও ইলিয়াস খানকে ঘটনাস্থল থেকে আটক করলেও পরে তাদেরকে ছেড়ে দেয়া হয়।
এদিকে, সাংবাদিকদের কাছে ঘটনার বিবরণ দিয়ে মামলার বাদী রতন ঘরামি জানান, তিনিসহ ১৩টি সংখ্যালঘু পরিবার জেলা প্রশাসক, জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে ঘটনার প্রতিকার ও জীবনের নিরাপত্তা চেয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বানারীপাড়ার এমপির অনুসারীদের বিরুদ্ধে মামলা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ