Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

হত্যাকান্ডের তিনটি ভুল অভিযোগপত্র দেয়া হয়

মানববন্ধনে ড. রেজা কিবরিয়া

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ জানুয়ারি, ২০২২, ১২:০৩ এএম

নিজ দল ক্ষমতায় গেলে বাবা সাবেক অর্থমন্ত্রী মরহুম কিবরিয়াসহ সব হত্যাকান্ডের বিচার করা হবে বলে জানিয়েছেন শাহ এ এম এস কিবরিয়ার ছেলে বিশিষ্ট অর্থনীতিবিদ ও গণ অধিকার পরিষদের আহবায়ক ড. রেজা কিবরিয়া। তিনি বলেছেন, যারা তদন্ত হতে দেয়নি এবং প্রভাবিত করেছে তাদেরও একদিন বিচারের আওতায় আনা হবে। গতকাল বৃহস্পতিবার বনানী কবরস্থানে এস এম কিবরিয়ার কবর জিয়ারত শেষে এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

ড. রেজা কিবরিয়া আরও বলেন, এ হত্যাকান্ডের আসল মদদদাতা কে, হত্যাকান্ডে ব্যবহৃত গ্রেনেডের উৎস কি -এ দুটি প্রশ্নের উত্তর বের করতে আমরা সবসময় বলে আসছি। কিন্তু এ বিষয়ে তদন্তকারীদের আগ্রহ ছিল কম, ছিল রাজনৈতিক হস্তক্ষেপও। এ হত্যাকান্ডের বিষয়ে তিনটি অভিযোগপত্র দেওয়া হয়েছে। তিনটিতেই ছিল ভুল। একটির সঙ্গে আগেরটির কোনও সম্পর্ক নেই।

গণ অধিকার পরিষদের সদস্য সচিব সাবেক ভিপি নুরুল হক নুর বলেন, যদি ৪৩ বছর পর বঙ্গবন্ধু ও যুদ্ধ অপরাধীদের বিচার হতে পারে, তাহলে শাহ এ এম এস কিবরিয়াসহ অনান্য হত্যারও বিচার করা হবে। এত বছরে কিবরিয়া হত্যার বিচার না হওয়া অত্যন্ত দুঃখজনক।
গণ অধিকার পরিষদের যুগ্ম সদস্য সচিব আতাউল্লার সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন গণঅধিকার পরিষদের রাশেদ খান, ফারুক হাসান, মহাফুজুর রহমান, ডা. শাহ আজাদ, যুবঅধিকারের মনজুর মোরশেদ, তারেক রহমান ও শ্রমিক অধিকারের আব্দুর রহমান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ