Inqilab Logo

শুক্রবার, ২০ মে ২০২২, ০৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ শাওয়াল ১৪৪৩ হিজরী

ফের করোনা আক্রান্ত আফ্রিদি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৮ জানুয়ারি, ২০২২, ১২:০৩ এএম

পাকিস্তান সুপার লিগ (পিএসএল) শুরুর ঠিক আগ মুহূর্তে দুঃসংবাদ শুনলেন শহিদ আফ্রিদি। প্রথমবার করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার দেড় বছর পর আবারও তার শরীরে পাওয়া গেল এই ভাইরাসের অস্তিত্ব। নিজের শেষ পিএসএলের শুরু থেকে তাই খেলতে পারছেন না অভিজ্ঞ এই অলরাউন্ডার। করাচি কিংস ও মুলতান সুলতান্সের ম্যাচ দিয়ে গতকাল সন্ধ্যায় শুরু হয়েছে পিএসএলের এবারের আসর। তার আগে আফ্রিদির নতুন ফ্র্যাঞ্চাইজি কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের ম্যানেজার আজম খান দ্য নিউজকে নিশ্চিত করেন অভিজ্ঞ এই ক্রিকেটারের পজিটিভ হওয়ার খবর। ২০২০ সালের জুনে প্রথমবার করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন আফ্রিদি। সেবার নিজেই টুইট করে জানিয়েছিলেন খবরটি।

পিঠে ব্যথা ও এক আত্মীয়ের মারা যাওয়ার কথা বলে আগের দিন ম্যানেজমেন্ট থেকে জৈব-সুরক্ষা বলয় থেকে বের হওয়ার অনুমতি নেন আফ্রিদি। হাসপাতাল থেকে চেক-আপের পর ফিরলে কোভিড পরীক্ষায় তার ফল আসে পজিটিভ। তবে কোনো ধরনের উপসর্গ নেই তার। পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) কোভিড প্রোটোকল অনুযায়ী সাত দিনের কোয়ারেন্টিনে থাকতে হবে আফ্রিদিকে। এরপর করোনাভাইরাস পরীক্ষায় নেগেটিভ আসার সাপেক্ষে দলের সঙ্গে যোগ দিতে পারবেন তিনি। টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচে আজ পেশোয়ার জালমির মুখোমুখি হবে কোয়েটা গ্ল্যাডিয়েটর্স। এই ম্যাচসহ আরও কয়েকটি খেলায় আফ্রিদিকে পাবে না দলটি।
পেশোয়ার জালমি, করাচি কিংস, মুলতান সুলতান্সের হয়ে খেলার পর এবার কোয়াটা গ্ল্যাডিয়েটর্সের হয়ে খেলতে যাচ্ছেন আফ্রিদি। পিএসএলের সপ্তম আসরই হতে যাচ্ছে এই টুর্নামেন্টে তার শেষ, চলতি মাসের শুরুতে নতুন দলে যোগ দেওয়ার পর বলেছিলেন ৪১ বছর বয়সী এই ক্রিকেটার। কোয়েটার হয়ে শিরোপা জিতে শেষটা রাঙাতে চাওয়ার কথাও বলেছিলেন তিনি। ২০১৭ সালে পেশাওয়ার জালমির হয়ে শিরোপা জয়ের অভিজ্ঞতা রয়েছে আফ্রিদির। এখন পর্যন্ত এই প্রতিযোগিতায় ৫০ ম্যাচ খেলে তার শিকার মোট ৪৪ উইকেট, রান করেছেন ৪৬৫।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফের করোনা আক্রান্ত আফ্রিদি

আরও পড়ুন