Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জয়কে হত্যার ষড়যন্ত্রের মামলায় মাহমুদুর রহমানের জামিন আপিলেও বহাল

প্রকাশের সময় : ১ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্যপ্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়কে অপহরণের চেষ্টা ও হত্যার ষড়যন্ত্রের মামলায় দৈনিক আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের হাইকোর্টের দেয়া জামিন স্থগিত করেননি আপিল বিভাগ। ফলে তার জামিন আপিল বিভাগেও বহাল রইলো। সব মামলায় জামিনে থাকায় মুক্তিতে আর বাধা নেই বলে জানিয়েছেন আইনজীবী তানভীর আহমেদ আল আমিন। গতকাল সোমবার প্রধান বিচারপতি নেতৃত্বে পাঁচ সদস্যের বেঞ্চ স্থগিতের আবেদন খারিজ করে এ আদেশ দেন। আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মুরাদ রেজা, মাহমুদুর রহমানের পক্ষে শুনানি করেন এজে মোহাম্মদ আলী। মাহমুদুর রহমানকে হাইকোর্টের দেয়া জামিন স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষের করা আবেদনের পরিপ্রেক্ষিতে চেম্বার বিচারপতি সিদ্দিকী গত ১৮ সেপ্টেম্বর তার জামিন ৩০ অক্টোবর পর্যন্ত স্থগিত করেছিলেন। আজ ওই আবেদন শুনানি করে তার জামিন বহাল রাখেন আপিল বিভাগ। এর আগে, গত ৭ সেপ্টেম্বর মাহমুদুর রহমানের করা এক আবেদনের চূড়ান্ত শুনানি শেষে হাইকোর্টের একটি বেঞ্চ তার জামিন মঞ্জুর করেন।
সজীব ওয়াজেদ জয়কে যুক্তরাষ্ট্রে অপহরণ করার জন্য তার সম্পর্কে তথ্য পেতে এফবিআইয়ের এক এজেন্টকে ঘুষ দেওয়ায় দেশটির আদালতে গত বছর প্রবাসী এক বিএনপি নেতার ছেলের কারাদ- দেয়া হয়। পরে মাহমুদুর রহমানকেও একই মামলায় গ্রেফতার দেখিয়ে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়। এ ছাড়াও বিভিন্ন থানায় মাহমুদুর রহমানের বিরুদ্ধে অন্তত ৭০টি মামলা দেওয়া হয়। ২০১৩ সালের ১১ এপ্রিল রাষ্ট্রদ্রোহের মামলায় গ্রেফতার হওয়ার পর থেকে মাহমুদুর কারাগারেই রয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জয়কে হত্যার ষড়যন্ত্রের মামলায় মাহমুদুর রহমানের জামিন আপিলেও বহাল
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ