Inqilab Logo

সোমবার, ২৩ মে ২০২২, ০৯ জ্যৈষ্ঠ ১৪২৯, ২১ শাওয়াল ১৪৪৩ হিজরী

রিজওয়ানের কাছে হারলেন বাবর আজম

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৮ জানুয়ারি, ২০২২, ৯:৪০ এএম

পাকিস্তান সুপার লিগের (পিএসএল) প্রথম ম্যাচেই হেরে বসল বাবর আজমের করাচি কিংস। আর দাপুটে জয় দিয়ে নতুন মরশুম শুরু করল গতবারের চ্যাম্পিয়ন মুলতান সুলতানস। বাবর ব্যাট হাতে রং ছড়াতে না পারলেও দায়িত্ব নিয়ে মুলতানকে জয় এনে দেন ক্যাপ্টেন মোহাম্মদ রিজওয়ান। যদিও বল হাতে দুর্দান্ত পারফর্ম্যান্সের সুবাদে ম্যাচের নায়ক ইমরান তাহির।

বৃহস্পতিবার করাচির ন্যাশনাল স্টেডিয়ামে উদ্বোধনী ম্যাচে টস হেরে শুরুতে ব্যাট করতে নামে কিংস। তারা নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ১২৪ রান তোলে। দলের হয়ে সব থেকে বেশি ৪৩ রান করেন ওপেনার শারজিল খান। বাবর আজম কার্যত টেস্টের গতিতে রান তোলেন। তিনি একটি বাউন্ডারির সাহায্যে ২৯ বলে ২৩ রান করে আউট হন।

এছাড়া জো ক্লার্ক ২৬, মোহাম্মদ নবি ১০ ও লুইস গ্রেগরি অপরাজিত ১৪ রান করেন। ইমরান তাহির ৪ ওভারে মাত্র ১৬ রানের বিনিময়ে ৩টি উইকেট নেন। ৩ ওভারে ১৪ রানের বিনিময়ে ১ উইকেট নিয়েছেন শাহনওয়াজ দাহানি। ২ ওভারে ৮ রান খরচ করে ১টি উইকেট পকেটে পোরেন খুশদিল শাহ।

জবাবে ব্যাট করতে নেমে মুলতান ১৮.২ ওভারে ৩ উইকেটের বিনিময়ে ১২৬ রান তুলে ম্যাচ জিতে যায়। ১০ বল বাকি থাকতে ৭ উইকেটে জয় নিশ্চিত করে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। রিজওয়ান ৫টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৪৭ বলে ৫২ রান করে অপরাজিত থাকেন। শোয়েব মাকসুদ করেন ৩০ রান। ২৬ রানের যোগদান রাখেন শান মাসুদ। ১২ রানে অপরাজিত থাকেন টিম ডেভিড। নবি ১৭ রানে ২টি উইকেট নেন। ২ রানে ১ উইকেট নিয়েছেন ইলিয়াস।

ম্যাচের সেরা হয়েছেন তাহির।
সূত্র : হিন্দুস্তান টাইমস



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ