Inqilab Logo

বুধবার, ২৫ মে ২০২২, ১১ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৩ শাওয়াল ১৪৪৩ হিজরী

রুপসী কাপ্তাইকে পর্যটন আকর্ষণ বাড়াতে আই লাভ কাপ্তাই জলারণ্য ভিউ পয়েন্ট উদ্বোধন

কাপ্তাই(রাঙামাটি) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ জানুয়ারি, ২০২২, ১২:৪৭ পিএম

রাঙামাটি কাপ্তাইয়ের সৌন্দর্যমণ্ডিত আই লাভ কাপ্তাই 'জলারণ্য' ভিউ পয়েন্ট উদ্বোধন করা হয়েছে। শুক্রবার সকাল ১১টায় কাপ্তাইয়ের রিভার ভিউ পার্কের সামনে ওই জলারণ্য ভিউ পয়েন্ট উদ্বোধন করা হয়। লাল সবুজের পতাকা টেনে আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করেন কাপ্তাই উপজেলা নির্বাহী অফিসার মুনতাসির জাহান

। এসময় উপস্থিত ছিলেন সহকারী ভূমি কমিশনার মাইনুল হোসেন চৌধুরী, উপজেলা প্রকল্প বাস্তাবায়ন কর্মকর্তা আবদুল হান্নান, ইউপি চেয়ারম্যান প্রকৌশলী আবদুল লতিফ, বিউবো নিরাপত্তা এডি মো.জসিম উদ্দিন, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শাহাদাৎ হোসেন চৌধুরী, কাপ্তাই প্রেসক্লাবের সভাপতি মো.কবির হোসেন। প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি রুপসী কাপ্তাইকে আরো সৌন্দর্যময় করতে এবং পর্যটকদের আকর্ষণ বাড়াতে উপজেলা টিআর প্রকল্পের অর্থায়নে কাপ্তাই উপজেলা প্রশাসনের পরিকল্পনা ও বাস্তবায়নে এ জলারণ্য ভিউ পয়েন্ট স্থাপন করা হয়েছে। কাপ্তাই উপজেলা নির্বাহী অফিসার মুনতাসির জাহান জানান পিডিবির জায়গার উপর এটি স্থাপন করা হয়েছে। স্থাপনের চারপাশ জুড়ে রয়েছে কর্ণফুলী নদীর স্বচ্ছ জলরাশি,রয়েছে সুউচ্চ পাহাড়, আর এর চারপাশ জুরে রয়েছে অরণ্য। যার ফলে এটির নাম করন করা হয়েছে 'জলারণ্য'। আই লাভ কাপ্তাই, লাল ও নিল দিয়ে খচিত লেখা টি কাপ্তাইয়ে বসবাসকারীদের আরোও এক ধাপ এগিয়ে নিয়ে যাবে। পরিকল্পনা ও বাস্তবায়ন অফিসার মুনতাসির জাহান আরোও বলেন কাপ্তাইয়ের সন্তানদের জন্য এটি গর্বের। এবং পর্যটকের আকর্ষণীয় পয়েন্ট হিসাবে চির স্মরণীয় হয়ে থাকবে জলারণ্য ভিউ পয়েন্ট। কাপ্তাই ৪নম্বর ইউপি চেয়ারম্যান প্রকৌশলী আবদুল লতিফ বলেন যে জলারণ্য ভিউ পয়েন্ট আমার ইউপি এলাকায় স্থাপন করা হয়েছে তাহার জন্য উপজেলা প্রশাসকে ধন্যবাদ জানান।এবং কাপ্তাই ও পর্যটকদের আরোও আকর্ষণীয় এলাকা হিসেবে সুপরিচিত লাভ করবে সর্বত্র। উল্লেখ্য আই লাভ কাপ্তাই এটি সকলের জন্য উন্মুক্ত করার পর পর স্থানীয় ও আগত পর্যটকরা পাশে দাঁড়িয়ে ছবি তুলে সামাজিক যোগাযোগে দিয়ে ভাইরাল করতে দেখাযায়।

ছবিসংযুক্তঃ আই লাভ কাপ্তাই জলারণ্য ভিউ পয়েন্ট উদ্বোধন করছেন ইউএনও মুনতাসির জাহান ও অন্যান্য অফিসারবৃন্দ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ