Inqilab Logo

রোববার, ২৯ মে ২০২২, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৭ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

ইউক্রেন ইস্যুতে নিরাপত্তা পরিষদে বৈঠক ডেকেছে যুক্তরাষ্ট্র

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ জানুয়ারি, ২০২২, ৩:২১ পিএম

ইউক্রেনকে ঘিরে সৃষ্ট সংকট নিয়ে আগামী সোমবার জাতিসংঘের নিরাপত্তা পরিষদে একটি উন্মুক্ত বৈঠক ডেকেছে যুক্তরাষ্ট্র। রাশিয়ার ‘হুমকিমূলক আচরণের’ কারণে এ বৈঠক ডাকা হয়েছে বলে জানিয়েছে দেশটি।

বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) জাতিসংঘে ওয়াশিংটনের দূত লিন্ডা থমাসগ্রিনফিল্ড এক বিবৃতিতে বলেছেন, ‘ইউক্রেন সীমান্তে ১ লাখের বেশি রাশিয়ান সৈন্য মোতায়েন করা হয়েছে। রাশিয়া ইউক্রেনকে লক্ষ্য করে অন্যান্য অস্থিতিশীল কর্মকাণ্ডে জড়িয়ে ইউক্রেন সীমান্তে হুমকি সৃষ্টি করছে, যা আন্তর্জাতিক শান্তি ও নিরাপত্তা এবং জাতিসংঘ সনদের জন্য সুস্পষ্ট লঙ্ঘন।’

তিনি বলেন, আমরা উত্তেজনা কমাতে আমাদের নিরলস প্রচেষ্টা অব্যাহত রাখতে হবে। ১৫ সদস্যের নিরাপত্তা পরিষদ পরিস্থিতি চারদিক থেকে মূল্যায়ন করতে হবে।
তিনি বলেন, এটি বসে থাকার মুহূর্ত নয়। এখন কাউন্সিলের পূর্ণ মনোযোগ দরকার। আমরা সোমবার সরাসরি ও ফলপ্রসূ আলোচনা হবে বলে আশা করছি। সূত্র : এএফপি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ