Inqilab Logo

রোববার, ২৯ মে ২০২২, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৭ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

ভিসি বিরোধী আন্দোলনে ভাষা পরিবর্তন করেছে শাবির শিক্ষার্থীরা

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ২৮ জানুয়ারি, ২০২২, ৬:৩২ পিএম

দাবি পূরণ না হওয়ায় পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) আন্দোলনরত শিক্ষার্থীরা। আজ (শুক্রবার) বিকেলে এক সংবাদ সম্মেলনে শিক্ষার্থীরা বলেন, আমাদের আন্দোলন কার্যক্রম চালিয়ে রেখেছি আমরা। প্রতিদিন সাংস্কৃতিক অনুষ্ঠান ও রোড পেইন্টিং কর্মসূচি হবে। আন্দোলনের ভাষা পরিবর্তন করেছি আমরা। তবে দাবি আদায়ের আগ পর্যন্ত চলবে আন্দোলন।

সংবাদ সম্মেলনে শিক্ষার্থীরা গত ১৬ জানুয়ারি পুলিশের হামলায় আহত ও অনশনরত শিক্ষার্থীদের চিকিৎসার ব্যবস্থা নেওয়ায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে বলেন, রাগিব রাবেয়া হাসপাতালে যে বিল এসেছিল তা শিক্ষা মন্ত্রনালয় থেকে যোগাযোগ করে শেষ করা হয়েছে। পুলিশের স্পিন্টারে আহত সজল কুন্ডকে চিকিৎসার জন্য ঢাকায় ব্যবস্থা করা হয়েছে। এজন্য প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। শিক্ষার্থীরা বলেন, সরকারের নির্দেশনায় শিক্ষামন্ত্রী আমাদের সকল দাবি মেনে নেওয়ার আশ্বাস দিয়েছেন। গতকাল সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী শাবিপ্রবিতে এসে আলোচনার আগ্রহ প্রকাশ করেছেন। এজন্য আমাদের পক্ষ থেকে ধন্যবাদ জানাই শিক্ষামন্ত্রীকে আমরাও করতে চাই আলোচনা। আমরা মন্ত্রীকে শাবিপ্রবিতে আসার আহবান জানাচ্ছি। আশা করি দ্রতই আমাদের ক্যম্পাসে এসে আমাদের সঙ্গে আলোচনা করবেন তিনি। আমাদের মুল দাবিসহ সকল দাবি পূরণ হবে প্রত্যাশা করছি এটাই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ