Inqilab Logo

মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

ডিজেএফবি’র সভাপতি হামিদ, সাধারণ সম্পাদক শাহীন

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ জানুয়ারি, ২০২২, ৬:৪৬ পিএম

পরিকল্পনা মন্ত্রণালয়ে কর্মরত সাংবাদিকদের সংগঠন ডেভেলপমেন্ট জার্নালিস্ট ফোরাম অব বাংলাদেশ (ডিজেএফবি) এর সভাপতি নির্বাচিত হয়েছেন যুগান্তরের রিপোর্টার হামিদ-উজ-জামান এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন বণিক বার্তার উপ-নগর সম্পাদক সাহানোয়ার সাইদ শাহীন।
শুক্রবার (২৮ জানুয়ারি) সংগঠনটির ১১ সদস্যবিশিষ্ট কার্যনিবাহী নতুন কমিটি গঠিত হয়। নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন শেয়ার বিজের মাসুম বিল্লাহ, যুগ্ম-সম্পাদক জাগোনিউজ২৪.কম এর জ্যেষ্ঠ প্রতিবেদক মফিজুল সাদিক। অন্যান্য পদে অর্থ সম্পাদক সাইদ রিপন (ঢাকাপোস্ট), দপ্তর সম্পাদক এম আর মাসফি (দৈনিক সময়ের আলো), প্রচার ও গবেষণা সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন হাসিবুল ইসলাম (রাইজিংবিডি.কম)।
শুক্রবার বিকেলে রাজধানীর শেরেবাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এর আগে দ্বিবার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়। দ্বি-বার্ষিক সাধারণ সভা ও নির্বাচন-২০২২ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এবং বিশেষ অতিথি ছিলেন পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম ।
নির্বাচনে ৫২ জন সদস্য ভোটাধিকার প্রয়োগ করেন। সর্বোচ্চ ৪৫ ভোট পেয়ে সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন শাহীন। সাংগঠনিক সম্পাদক পদে জুবায়ের ফয়সাল (সময় টেলিভিশন) সদস্য পদে নির্বাচিত হয়েছে মোহাম্মদ জাকারিয়া (বিজনেস পোস্ট), তানজিলা খানম নিঝুম (মোহনা টেলিভিশন), সুশান্ত সিনহা (দেশ টিভি)।
ভোটে প্রধান নির্বাচন কমিশনার ছিলেন ইআরএফের সহ-সভাপতি ও এএফপি‘র ব্যুরো চিফ মুহাম্মদ সফিকুল আলম। নির্বাচন কমিশনার ছিলেন ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাধারণ সম্পাদক হিসেবে নুরুল ইসলাম হাসিব ও বিডি নিউজের সিনিয়র রিপোর্টার মইনুল হক চৌধুরী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ