Inqilab Logo

শুক্রবার, ২০ মে ২০২২, ০৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ শাওয়াল ১৪৪৩ হিজরী

ইরাকে মার্কিন সামরিক ঘাঁটিতে রকেট ও ড্রোন হামলা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৮ জানুয়ারি, ২০২২, ৬:৫১ পিএম

ইরাকের বাগদাদ আন্তর্জাতিক বিমানবন্দরে মার্কিন সামরিক ঘাঁটি ভিক্টোরিতে আবারও রকেট হামলা হয়েছে। এতে একটি পরিত্যক্ত বিমান ক্ষতিগ্রস্ত হয়েছে।

সাবেরিন নিউজ জানিয়েছে, মার্কিন ঘাঁটি লক্ষ্য করে ছয়টি রকেট নিক্ষেপ করা হয়েছে। এগুলো মার্কিন অবস্থানে আঘাত হেনেছে কিনা তা স্পষ্ট নয়। ইরানের বার্তা সংস্থা আল-আলমও রকেট নিক্ষেপের খবর দিয়ে কয়েকটি ছবি প্রকাশ করেছে। সেখানে ক্ষতিগ্রস্ত বিমানের ছবিও রয়েছে।

কোনো কোনো সূত্র জানিয়েছে, রকেট হামলার পরপরই মার্কিন আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা সক্রিয় হয়ে ওঠে এবং রকেটগুলো ধ্বংসের চেষ্টা চালায়।

ইরাকের 'আর্থ নিউজ' জানিয়েছে, আজ ভোরে ভিক্টোরি ঘাঁটিতে ড্রোনের সাহায্যেও হামলা হয়েছে। তবে আজকের হামলার দায় এখন পর্যন্ত কেউ স্বীকার করেনি।

এর আগেও ভিক্টোরি সামারিক ঘাঁটিতে রকেট ও ড্রোন হামলার ঘটনা ঘটেছে। ইরাকের বিভিন্ন সংগঠন সেদেশে মার্কিন সেনা উপস্থিতির অবসান ঘটানোর দাবি জানিয়ে আসছে। দেশটির জনগণও দখলদার সেনাদেরকে আর সেদেশে দেখতে চায় না।

সূত্র: পার্সটুডে



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন