Inqilab Logo

শুক্রবার, ২০ মে ২০২২, ০৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ শাওয়াল ১৪৪৩ হিজরী

জয়শংকর করোনাক্রান্ত: ভারত ও শ্রীলঙ্কা সফর পেছালেন ইরানের পররাষ্ট্রমন্ত্রী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৮ জানুয়ারি, ২০২২, ৭:১৭ পিএম

ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শংকর করোনাভাইরাসে আক্রান্ত হওয়ায় নয়া দিল্লি সফর সাময়িকভাবে স্থগিত করেছেন ইরানের পররাষ্ট্রমন্ত্রী আমির আব্দুল্লাহিয়ান।

এ তথ্য জানিয়েছেন ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সাঈদ খাতিবজাদে। তিনি বলেছেন, আগামী সপ্তাহে ইরানের পররাষ্ট্রমন্ত্রীর ভারত ও শ্রীলঙ্কা সফরের কর্মসূচি ছিল। কিন্তু ভারতের পররাষ্ট্রমন্ত্রী করোনায় আক্রান্ত হওয়ায় তা সম্ভব হচ্ছে না। তবে সফর বাতিল হচ্ছে না। কিছু দিন পর তিনি ভারত সফরে যাবেন। ভারত সফর পেছানোর কারণে শ্রীলঙ্কা সফরও পেছানো হচ্ছে বলে তিনি জানান।

গত সোমবার আমির আব্দুল্লাহিয়ান নিজেই এক সমাবেশে জানিয়েছিলেন যে, তিনি আগামী সপ্তাহে প্রথমে ভারত এবং পরবর্তীতে শ্রীলঙ্কা সফর করবেন।

গতকাল (বৃহস্পতিবার) এক টুইটার পোস্টে ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শংকর তার করোনাক্রান্ত হওয়ার খবর জানিয়েছেন।

টুইটার পোস্টে তিনি লিখেছেন, ‘করোনাভাইরাস রিপোর্ট পজিটিভ এসেছে। সম্প্রতি যারা আমার সংস্পর্শে এসেছিলেন, তাদের যাবতীয় সতর্কতা অবলম্বনের আহ্বান জানাচ্ছি।’ সম্প্রতি দেশটির প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং-ও করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন। তবে তিনি করোনা থেকে সেরে উঠেছেন।

সূত্র: পার্সটুডে



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন