Inqilab Logo

বুধবার, ২৫ মে ২০২২, ১১ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৩ শাওয়াল ১৪৪৩ হিজরী

বিএম কলেজের অনার্স চতুর্থ বর্ষের শিক্ষার্থীরা পরীক্ষা চালুর দাবি জানিয়েছে

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ২৮ জানুয়ারি, ২০২২, ৭:৪০ পিএম

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনস্ত কলেজগুলোতে অনার্স চতুর্থ বর্ষের পরীক্ষা চালু এবং শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়ার দাবিতে বরিশাল বিএম কলেজের শিক্ষার্থীরা বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন করছে ।
‘সাধারন শিক্ষার্থী’ ব্যানারে দাবি উত্থাপনকারী ছাত্রÑছাত্রীরা শুক্রবার কলেজ ক্যাম্পাসে মিছিল করে প্রশাসনিক ভবনের সামনে মানববন্ধন কর্মসূচী পালন করে। মানববন্ধন চলাকালে শিক্ষার্থীরা ছাত্রÑছাত্রীরা জানায়, ঢাকা বিশ^বিদ্যালয়ের অধীনস্ত ৭টি কলেজে পরীক্ষা চলমান আছে। কিন্তু জাতীয় বিশ^বিদ্যালয়ের অধীনে সকল পরীক্ষা বন্ধ করে দেয়া হয়েছে। অথচ এসব পরীক্ষার্থীর আর মাত্র ২-৩টি বিষয়ে পরীক্ষা নেয়া হলে তাদের অনার্স চতুর্থ বর্ষের শিক্ষা জীবন শেষ হত। শিক্ষার্থীরা অভিযোগ করে, সরকার বানিজ্য মেলা সহ অন্যান্য কর্মকান্ড পরিচালনা করলেও জাতীয় বিশ^বিদ্যালয়ের শিক্ষার্থীদের শিক্ষা জীবন অনিশ্চিত হয়ে পড়েছে।
পরে তারা কলেজের প্রিন্সিপাল প্রফেসর গোলাম কিবরিয়া বরাবরে একটি স্মারকলিপি প্রদান করে। কলেজের প্রিন্সিপাল গোলাম কিবরিয়া জানান, তিনি শিক্ষার্থীদের দাবির বিষয়টি জাতীয় বিশ^বিদ্যালয় কর্তৃপক্ষকে অবহিত করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ