Inqilab Logo

শুক্রবার, ২০ মে ২০২২, ০৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ শাওয়াল ১৪৪৩ হিজরী

নিলামে উঠল মেলানিয়ার টুপি, ক্রেতা মাত্র ৫ জন!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ জানুয়ারি, ২০২২, ৭:৪৮ পিএম

নিলামে উঠল সাবেক ফার্স্ট লেডির টুপি, ক্রেতা জুটল মাত্র ৫ জন। বলতে গেলে টুপি কেনার কোনও ক্রেতাই জোটেনি ট্রাম্প ঘরণীর। বার্তাসংস্থা সিএনএন এর এক প্রতিবেদনে এমনটাই জানিয়েছে।
জানা যায়, নিলামে ওঠা টুপিটি মেলানিয়া পড়েছিলেন ফ্রান্সের রাষ্ট্রপতি ইমানুয়েল ম্যাক্রোর সঙ্গে সাক্ষাতের সময়।
‘অভাগা যেদিকে চায়, সাগর শুকায়ে যায়’এখন ঠিক এই অবস্থা সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং তার পরিবারের।
সিএনএন এর এক প্রতিবেদন অনুসারে, চলতি মাসের শুরুতে যখন মেলানিয়ার ওই টুপিটি নিলামে ওঠে তখন টোকেন প্রতি প্রায় ১৭০ ডলার মূল্যে ট্রেড ঘোষণা করা হয়েছিল। কিন্তু বুধবার যখন ওই টুপির নিলাম বন্ধ হয়েছে তখন দেখা গিয়েছে প্রতিটি টোকেনের মূল্য কমে হয়েছে মাত্র ৯৫ ডলার। এর অর্থ হল ‘হেড অফ স্টেট কালেকশন’।
অর্থাৎ নিলামের প্রথমে যে টুপির মূল্য প্রায় ১ লক্ষ ৭০ হাজার ডলার ধার্য করা হয়েছিল নিলামের শেষ দিনে সেই টুপির দামই কমে এসে ঠেকেছে মাত্র ৮০ হাজার ডলারে। তাতেও মাত্র ৫ জন ওই টুপিটি কেনায় আগ্রহ প্রকাশ করেছে বলে জানা গিয়েছে।
ক্ষমতার মসনদ খোয়ানের পর থেকেই ক্রমশ কমেছে ট্রাম্পের সম্পত্তির পরিমাণ। কয়েক মাস আগেই আমেরিকার সবচেয়ে ধনী ১৭ জন ব্যক্তির তালিকা থেকেও বাদ যায় সাবেক মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প গোটা বিশ্বজুড়ে আলোচিত ছিল সেই খবর। সূত্র : সিএনএন



 

Show all comments
  • মোহাম্মদ দলিলুর রহমান ২৮ জানুয়ারি, ২০২২, ১১:০১ পিএম says : 0
    এই টুপি কিনে লাভ কি হবে,লাভ আছে যদি পোষা প্রাণী কুকুরের মাথায় দিবেন,একটু ঠান্ডা থাকবে মাথা,কি এত টাকা দিয়ে নিবেন কি জন্য,দশ বিশ টাকার টুপি বাংলাদেশের পালাতে ও এই টুপি পাবেন,
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন