Inqilab Logo

শুক্রবার, ২০ মে ২০২২, ০৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ শাওয়াল ১৪৪৩ হিজরী

টুকরো খবর

| প্রকাশের সময় : ২৯ জানুয়ারি, ২০২২, ১২:০৩ এএম

ইমাম সম্মেলন

কাপ্তাই (রাঙামাটি) উপজেলা সংবাদদাতা
সন্ত্রাস, জঙ্গীবাদ প্রতিরোধে আলেম ওলামাদের ভূমিকা শীর্ষক আলোচনা সভা ও ইমাম সম্মেলন অনুষ্টিত হয়েছে। গত বৃহস্পতিবার সকালে কাপ্তাই উপজেলা পরিষদের সম্মেলন কক্ষ কিন্নরীতে ইসলামিক ফাউন্ডেশনের আয়োজনে ওই ইমাম সম্মেলন অনুষ্টিত হয়। কাপ্তাই উপজেলা জামে মসজিদের পেশ ইমাম হাফেজ মোহাম্মদ সোলাইমানের সঞ্চালনায় ইফার কাপ্তাই উপজেলা ফিল্ড সুপারভাইজার এম মঈনুল আলম মুবিন সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনতাসির জাহান।
বিশেষ অতিথি ছিলেন, কাপ্তাই থানার ওসি জসিম উদ্দিন। সম্মেলনে কাপ্তাই উপজেলা বিভিন্ন মসজিদের ইমাম এবং ইসলামিক ফাউন্ডেশন পরিচালিত স্কুল সমুহের শিক্ষকগণ উপস্থিত ছিলেন। সম্মেলনে বক্তারা বলেন, ইসলাম একটি শান্তির ধর্ম, প্রতিটি মসজিদে ইমামগণ সন্ত্রাস, জঙ্গীবাদ এবং ইসলামের শান্তির বাণী যেন সকলের মাঝে বিলিয়ে দেন সেই আহ্বান জানানো হয়।

দুই শিকারী আটক

স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা থেকে
সাতক্ষীরার শ্যামনগরে অভিযান চালিয়ে সাত কেজি হরিণের মাংসসহ দুই হরিণ শিকারীকে আটক করেছে কোস্টগার্ড। গত বৃহস্পতিবার বিকালে বাংলাদেশ কোস্টগার্ড পশ্চিম জোন (মোংলা) সদর দপ্তর প্রেরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়, গোপন সংবাদের ভিত্তিতে গত ২৬ জানুয়ারি রাত ৯টায় কোস্ট গার্ড পশ্চিম জোন অধীনস্থ বিসিজি স্টেশন কৈখালীর একটি টিম সাতক্ষীরা জেলার শ্যামনগর থানার অন্তর্গত সুন্দরবন বাজার এলাকায় অভিযান চালিয়ে বড় ভেটখালী গ্রামের মৃত বিনয় মন্ডলের ছেলে হরিণ শিকারী রবীন্দ্র (৩৫) ও হরিনগর গ্রামের মৃত আফতাব সানার ছেলে হরিণ শিকারী মো. মাজেদ সানা (৪৫)কে সাত কেজি হরিণের মাংস ও একটি মোটরসাইকেলসহ আটক করে।


গাছ থেকে পড়ে মৃত্যু
বামনা (বরগুনা) উপজেলা সংবাদদাতা
বরগুনার বামনা উপজেলার রামনা ইউনিয়নের পশ্চিম বলইবুনিয়া গ্রামের রজ্জব আলী হাওলাদারের পুত্র মো. শাহজাহান হাওলাদার (৬১) গতকাল শুক্রবার গাছ থেকে পরে মারা যান।
জানা যায়, জাফ্রাখালী সøুইজঘেট সংলগ্ন ওয়াপদার সরকারি একটি গাছের ডাল এলকার প্রভাবশালী নেতা রত্তন খান অবৈধভাবে কেটে নেওয়ার জন্য শ্রমিক শাহজাহান হাওলাদারকে গাছে উঠালে গাছ থেকে পড়ে ঘটনা স্থলেই শাহজাহান মারা যান। একমাত্র উপার্জনাক্ষম ব্যক্তির মৃত্যুতে তার পরিবারটি অসহায় হয়ে পড়েছে।
বামনা থানার ওসি মো. বশিরুল আলম জানান, শাহজাহানের পরিবারের অনাপত্তিতে লাশ ময়নাতদন্ত ছাড়াই দাফনের ব্যবস্থা করা হয়।


দু’জনকে জরিমানা
বরগুনা জেলা সংবাদদাতা
বরগুনার তালতলীতে বন্যপ্রাণী পাচারের অভিযোগে নোয়াংচং ও শুক্কুর নামে দুই পাচারকারীকে জরিমানা করা
হয়েছে। গত বৃহস্পতিবার উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. কাওছার হোসেন এ জরিমানা করেন। জানা যায়, উপজেলার নিশানবাড়িয়া খেয়াঘাট থেকে একটি বন্যপ্রাণী শুকর কুয়াকাটা পাচার হচ্ছিল। গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে উপজেলা প্রশাসন বন্যপ্রাণী শুকরসহ বিক্রেতা উপজেলার তাতিপাড়া এলাকার নোয়াংচং ও ক্রেতা কলাপাড়া উপজেলা মহিপুর এলাকার শুক্কুরকে আটক করে। পরে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ২ হাজার টাকা জরিমানা করে তাদেরকে ছেড়ে দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ