Inqilab Logo

বুধবার, ২৫ মে ২০২২, ১১ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৩ শাওয়াল ১৪৪৩ হিজরী

পাকিস্তানের নিরাপত্তা চৌকিতে সন্ত্রাসী হামলা, ১০ সেনা নিহত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ জানুয়ারি, ২০২২, ১২:০১ এএম

সামরিক নিরাপত্তা চৌকিতে সন্ত্রাসী হামলায় পাকিস্তানের ১০ সেনা নিহত হয়েছেন। পাকিস্তানের সেনাবাহিনী নিশ্চিত করেছে যে, দেশটির দক্ষিণ পশ্চিমাঞ্চলীয় প্রদেশ বেলুচিস্তানে গত মঙ্গলবার হামলার ঘটনাটি ঘটে।
বৃহস্পতিবার সেনাবাহিনীর বিবৃতিতে বলা হয়েছে, গত মঙ্গলবার রাতে ইরান সীমান্তবর্তী কেচ এলাকায় নিরাপত্তা চৌকিতে হঠাৎ হামলা চালায় অজ্ঞাত সন্ত্রাসীরা। ‘সন্ত্রাসীদের সঙ্গে প্রচণ্ড গুলি বিনিময় হয়। এতে এক সন্ত্রাসীসহ বেশ কয়েকজন আহত হয়েছে। তবে সন্ত্রাসীদের প্রতিহত করতে গিয়ে ১০ সেনা শহীদ হয়েছেন’। পাকিস্তানের সেনাবাহিনীর প্রেস উইং জানিয়েছে, এ ঘটনায় তিন সন্দেহভাজনকে আটক করা হয়েছে। হামলার দায় এখনও স্বীকার করেনি কোনও গোষ্ঠী। এর আগে গত ২৪ ডিসেম্বর একই এলাকার একটি নিরাপত্তা চৌকিতে হামলায় দুই সেনা প্রাণ হারান। এমন হালায় উদ্বেগ বাড়ছে ওই এলাকায়। তবে সন্ত্রাসীদের বিরুদ্ধে অভিযান অব্যাহত রেখেছে পাকিস্তানের সেনাবাহিনী। সূত্র : আল জাজিরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন