Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রধানমন্ত্রী দেশের মানুষের জীবন-মানের উন্নতির জন্য কাজ করে যাচ্ছেন : পানিসম্পদ উপমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ জানুয়ারি, ২০২২, ১২:০১ এএম

পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম বলেছেন, বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাই সবসময় দেশের সাধারণ মানুষের কথা ভাবেন। তাদের জীবন মানের উন্নতির জন্য কাজ করে যাচ্ছেন। গতকাল শুক্রবার শরীয়তপুর জেলার নড়িয়া উপজেলা অফিসার্স ক্লাবের ভিত্তিপ্রস্তর উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। উপমন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন বিশ্বের শোষিত বঞ্চিত মানুষের নেতা। তিনি আমৃত্যু শোষিত মানুষের জন্য কাজ করে গেছেন। বঙ্গবন্ধু কন্যাও তার মতোই কাজ করে যাচ্ছেন, তাই বাংলাদেশ উন্নয়নে বিশ্বে রোল মডেল। তিনি বলেন, সাধারণ মানুষের ভোগান্তি লাঘবের জন্য জন্ম নিবন্ধন করতে কত টাকা হবে তা প্রধানমন্ত্রী নির্ধারণ করে দিয়েছেন। তিনি আগামী প্রজন্মের জন্য ভাবেন ও সে অনুযায়ী কাজ করছেন। বিশ্বের সাথে তাল মিলিয়ে আগামীর উন্নত বাংলাদেশ গড়তে দুর্গম চরাঞ্চলেও সাবমেরিন ক্যাবলের মাধ্যমে বিদ্যুৎ সেবা প্রদান করেছেন। তিনি সারা দেশের সকল ক্ষেত্রে ডিজিটাল সেবা চালু করার উদ্যোগ গ্রহণ করেছেন। উপমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু দেশের স্বাধীনতা এনে দিয়ে গেছেন। আর প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেই দেশকে উন্নয়নের মহাসড়কে নিয়ে গেছেন। তিনি জেগে থাকেন বলেই বাংলাদেশের মানুষ নিশ্চিন্তে ঘুমাতে পারে।
এনামুল হক শামীম বলেন, বাংলাদেশের ইতিবাচক পরিবর্তনের অগ্রনায়ক শেখ হাসিনা। তাকে ঘিরে সুন্দর আগামীর স্বপ্ন দেখে বাংলাদেশ। তিনি আগামী প্রজন্মের জন্য ডেলটা প্লান-২১০০ প্রণয়ন করেছেন এবং বাস্তবায়নে কাজ করে চলছেন। এ কারণে শুধু বাংলাদেশের মানুষই নয় বিশ্বনেতৃবৃন্দও মনে করেন বঙ্গবন্ধুর বাংলাদেশ, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার হাতেই নিরাপদ।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, নড়িয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ রাশেদুজ্জামান, পৌরসভার মেয়র আবুল কালাম আজাদ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাসানুজ্জামান খোকন, উপদেষ্টা মাসুক আলী দেওয়ান, সহ-সভাপতি বাদশা শেখ, সাংগঠনিক সম্পাদক সিরাজুল ইসলাম ভিপি চুন্নু প্রমুখ।

এর আগে পানি সম্পদ মন্ত্রণালয় কর্তৃক বাস্তবায়নাধীন ‘শরীয়তপুর জেলার জাজিরা ও নড়িয়া উপজেলার পদ্মা নদীর ডান তীর রক্ষা শীর্ষক প্রকল্প’র কাজের অগ্রগতি পরিদর্শন করেন। নড়িয়া-জাজিরা পদ্মার ডান তীর রক্ষা প্রকল্পের কাজ দ্রুত গতিতে এগিয়ে যাচ্ছে। এছারা উপমন্ত্রী সারাদিন নড়িয়া উপজেলায় চলমান বিভিন্ন উন্নয়ন প্রকল্পগুলো পরিদর্শন করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পানিসম্পদ উপমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ