Inqilab Logo

শুক্রবার, ২০ মে ২০২২, ০৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

দর ওঠল না মেলানিয়ার টুপির

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ জানুয়ারি, ২০২২, ১০:৩৪ এএম

ক্ষমতায় থাকা আর না থাকার তফাতটা এখন হাড়েহাড়ে টের পাচ্ছেন মেলানিয়া ট্রাম্প। একসময় তিনি মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সহধর্মিণী ছিলেন। সেই সুবাদে বিশ্বের সর্বশক্তিশালী দেশের ‘ফার্স্ট লেডি’। তখন তার সাজগোজের মধ্যে অন্যতম একটা উপাদান সবারই নজর কাড়ত- মাথায় সাদা রঙের একটা টুপি। প্রায় সারাক্ষণই তার সাথে থাকত এই ধরনের বেশ কয়েকটি টুপি। ঘুরিয়ে ফিরিয়ে সেগুলো পরতেন। আসলে, তার কাছে টুপি-ই ছিল ‘প্যাশন’। আবার ‘ফ্যাশন’ও!

ওই সব টুপির মধ্যে একটি টুপি মেলেনিয়া তৈরি করিয়েছিলেন নিজের শৈল্পিক ভাবনায়। উন্নতমানের কাচের টুকরো দিয়ে সাজানো ছিল সেই টুপির বাইরের অংশ। আমেরিকার নামজাদা এক চিত্রকরকে দিয়ে অয়েল পেইন্টিংয়ের সুক্ষ্ম কাজও করিয়েছিলেন টুপিতে। দেশ-বিদেশের যেখানেই যেতেন মেলানিয়ার মাথায় ওই টুপি ছিল মাস্ট। ট্রাম্পের সাথে ভারত সফরে এসেও তাকে ওই টুপি পরতে দেখা গিয়েছে বেশ কয়েকবার। আবার ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রঁর সাথে দেখা করার সময়ও টুপিটিকে তিনি বিশেষ গুরুত্ব দিয়েছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডোনাল্ড ট্রাম্প

২৯ জানুয়ারি, ২০২২
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ