Inqilab Logo

সোমবার, ০৪ জুলাই ২০২২, ২০ আষাঢ় ১৪২৯, ০৪ যিলহজ ১৪৪৩ হিজরী

সাতকানিয়ায় নির্বাচনী সহিংসতায় আহত ১৫

সাতকানিয়া (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৩০ জানুয়ারি, ২০২২, ১২:০৬ এএম

দক্ষিণ চট্টগ্রামের সাতকানিয়ায় ইউনিয়ন পরিষদ নির্বাচনে দুই চেয়ারম্যান প্রার্থীর কর্মী সমর্থকদের মধ্যে সংঘর্ষ ও ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনায় ১৫ জন আহত হয়েছেন। এর জের ধরে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী এইচ এম হানিফের কর্মী সমর্থকরা নৌকার প্রার্থী সারওয়ার উদ্দিন চৌধুরীর বসত ঘর ও নির্বাচনী অফিসে ভাংচুর চালিয়েছে। এসময় তারা সারওয়ার উদ্দিন চৌধুরীর বাড়িতে থাকা বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ভাঙচুর করেছে বলেও অভিযোগ রয়েছে।
গত শুক্রবার সন্ধ্যায় আমিলাইশ ইউনিয়নের পূর্ব আমিলাইশ চর পাড়ায় এ ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শীরা জানান, চরপাড়ায় সারওয়ার উদ্দিন চৌধুরীর নির্বাচনী পথসভা চলছিল। এসময় বিদ্রোহী প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান এইচ এম হানিফ মিছিল সহকারে ওই এলাকায় আসেন। তখন উভয়পক্ষের কর্মী সমর্থকদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। এক পর্যায়ে দুই পক্ষ সংঘর্ষে লিপ্ত হয়। আহতরা হলেন- নুর হোসেন, মো. ইসমাঈল, নিশাত, আবুল বশর, মো. হোসেন, হাবিবুর রহমান, গিয়াস উদ্দিন, হেলাল উদ্দিন, মোহাম্মদ ইয়াছিন, মোহাম্মদ হাসান, নুরুল আবছার, নাছির উদ্দিন, মো. মারুফ, মো. ফারুক ও নাজিম উদ্দিন। আহতদের সাতকানিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাতকানিয়ায় নির্বাচনী সহিংসতায় আহত ১৫
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ