Inqilab Logo

শনিবার, ০২ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯, ০২ যিলহজ ১৪৪৩ হিজরী

জাহানারাকে নিয়েই বিশ্বকাপে বাংলাদেশ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ জানুয়ারি, ২০২২, ১২:০১ এএম

কমনওয়েলথ বাছাই পর্বের প্রতিযোগিতায় সবাইকে অবাক করে স্কোয়াড থেকে বাদ পড়েছিলেন পেসার জাহানারা আলম। তবে এক সিরিজ পরেই তাকে ফিরিয়ে এনেছে বাংলাদেশ। বিশ্বকাপ দলে জায়গা করে নিয়েছেন এ পেসার। গতপরশু রাতে এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে মেয়েদের ওয়ানডে বিশ্বকাপের ১৬ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ μিকেট বোর্ড (বিসিবি)। তাতে শৃঙ্খলা ভঙ্গের শাস্তি হিসেবে কমনওয়েলথ গেমস বাছাইপর্বে বাদ পড়া জাহানারার ফিরে আসা ছাড়া তেমন কোনো চমক নেই দলে। মালয়েশিয়ায় বাছাইপর্বে অংশ নেওয়া ১৫ খেলোয়াড়কেই রাখা হয়েছে দলে।
এবারই প্রথমবারের মতো ওয়ানডে বিশ্বকাপ খেলতে যাবে মেয়েরা। আগামী ৪ মার্চ নিউজিল্যান্ডে বসবে ৫০ ওভারের μিকেটের শ্রেষ্ঠত্বের লড়াই। এর আগে গতকাল থেকেই মিরপুরের একাডেমি মাঠে প্রস্তুতি শুরু করে দিয়েছে নিগার সুলতানার দল।
বাংলাদেশ নারী দল : নিগার সুলতানা জ্যোতি (অধিনায়ক), সালমা খাতুন, রুমানা আহমেদ, ফারজানা হক পিংকি, জাহানারা আলম, শামিমা সুলতানা, ফাহিমা খাতুন, রিতু মনি, মুর্শিদা খাতুন, নাহিদা আক্তার, শারমিন আক্তার সুপ্তা, লতা মন্ডল, সোবহানা মোস্তারি, ফারিহা ইসলাম তৃষ্ণা, সুরাইয়া আজমি ছন্দা ও সানজিদা আক্তার মেঘলা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাহানারাকে নিয়েই বিশ্বকাপে বাংলাদেশ
আরও পড়ুন