Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

তিতাসে বিষ প্রয়োগে মাছ নিধন

তিতাস (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩১ জানুয়ারি, ২০২২, ১২:০৪ এএম

কুমিল্লার তিতাস উপজেলায় বিষ প্রয়োগে প্রায় ২০ লাখ টাকার মাছ নিধন করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে উপজেলার মজিদ পুর ইউনিয়ন মৌটুপী মাদরাসার জলাশয়ে। গতকাল রোববার সকালে সরেজমিনে দেখা যায়, প্রায় সাড়ে ৬ একরের বেশি জয়াগায় তরুণ সমাজ সেবক নবনির্বাচিত ইউপি সদস্য মো. শামিম খান মৎস্য চাষ করেন, উক্ত জলাশয়ে বিভিন্ন প্রজাতির মাছ মরে ভেসে ওঠতে দেখা যায়। স্থানীয় সূত্রে জানা যায়, জলাশয়টি ৫ বছরের জন্য শামিম খান মেম্বার পাবলিক থেকে নয় লাখ ষাট হাজার টাকা দিয়ে কন্ট্রাক নিয়ে মাছ চাষ করেন। তিনি এই প্রথম বছর আট লাখ টাকা ব্যায় করে বিভিন্ন প্রজাতির মাছ চাষ করেন কিন্তু গত শুক্রবার রাতে কে বা কারা ওই মাছের প্রজেক্টে বিষ প্রয়োগে করে এবং পাহারাদারের বাসস্থানেও অগ্নি সংযোগ করে পুড়ে ছাই করে দিয়েছে।
শামিম মেম্বার জানান, আমি এবং আমার আরো দুই ভাই মিলে এই মৎস্য প্রজেক্টটি ৭-৮ মাস ধরে খুব কষ্ট করে করেছি। আমাদের টাকা পয়সা যা ছিল সবই এই প্রজেক্টে শেষ করেছি, এখানে প্রায় ২০ লাখ টাকার মাছ ছিলো সব শেষ করে দিয়েছে আমাদের। গত শনিবার দিন এবং গতকাল রবিবারও মাছ ভেসে উঠছে আমি এখন কোথায় যবো? কারা এই প্রতিহিংসা মূলক কাজটি করেছে আমি এর বিচার চাই বলে ভেঙে পরেন তিনি। এই রিপোর্ট লেখা পর্যন্ত থানায় কোন লিখিত অভিযোগ দেওয়া হয়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তিতাসে বিষ প্রয়োগে মাছ নিধন

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ