Inqilab Logo

ঢাকা, সোমবার ২৭ মে ২০১৯, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৬, ২১ রমজান ১৪৪০ হিজরী।

চট্টগ্রামকে দৃষ্টিনন্দন নগরী হিসেবে গড়ার চেষ্টা চলছে -মেয়র

প্রকাশের সময় : ২ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, নাগরিক সেবার চাহিদা বাস্তবায়নের একমাত্র উৎস হোল্ডিং ট্যাক্স। সরকারের গেজেট দ্বারা নির্ধারিত করের অতিরিক্ত এক টাকাও সিটি কর্পোরেশনের আদায় করার এখতিয়ার নেই। ধার্যকৃত কর নির্ধারিত সময়ে পরিশোধের উপর নাগরিক সেবার সাফল্য নির্ভর করে। নাগরিক সেবার অংশ হিসেবে চট্টগ্রাম মহানগরীকে পরিচ্ছন্ন, আলোকিত ও দৃষ্টিনন্দন নগরী হিসেবে গড়ে তোলার চেষ্টা চলছে।
মেয়র বলেন, আগামী ৩ অর্থ বছরের মধ্যে মহানগরীর সব রাস্তা শতভাগ উন্নয়ন করা হবে। তিনি নিয়মিত কর পরিশোধ করে নগরবাসীকে সিটি কর্পোরেশনের সেবার সাথে সহযোগী হওয়ার আহŸান জানান। গতকাল (মঙ্গলবার) নগরভবনে পূর্ব ষোলশহর, চকবাজার ও পূর্ব বাকলিয়ার আপত্তিকৃত হোল্ডিংসমূহের রিভিও শুনানির লক্ষ্যে আয়োজিত মতবিনিময় সভায় তিনি প্রধান অতিথির বক্তব্য রাখেন। সভায় অন্যদের মধ্যে চসিকের প্যানেল মেয়র নিছার উদ্দিন আহমদ মঞ্জু, প্রধান রাজস্ব কর্মকর্তা মোহাম্মদ মঞ্জুরুল ইসলাম ও এডভোকেট চন্দন বিশ্বাস প্রমুখ উপস্থিত ছিলেন।
বর্জ্য ব্যবস্থাপনায় শাহজালাল ব্যাংক
চসিকের বর্জ্য ব্যবস্থাপনায় যুক্ত হয়েছে শাহজালাল ইসলামী ব্যাংক। সিটি মেয়রের ডোর টু ডোর বর্জ্য সংগ্রহ ও অপসারণে ব্যাংকের পক্ষ থেকে মেয়রের কাছে ৫০টি রিকশা ভ্যান ও ৪৩৮টি প্লাস্টিক বিন হস্তান্তর করেন। এ সময় ব্যাংকের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট নওশাদ আব্বাস, এসকান্দর আলম, এ টি এম কামরুদ্দিন, এস এ ভিপি শাহাব উদ্দিন এবং এস এ ভিপি শোয়েব ইসলাম চৌধুরী ও সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ