Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

রামগতিতে অবৈধ ইটভাটার চিমনি ধ্বংস

রামগতি (লক্ষ্মীপুর) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৩১ জানুয়ারি, ২০২২, ১২:০১ এএম

লক্ষ্মীপুরের রামগতিতে অবৈধ একটি ইটভাটায় অভিযান পরিচালনা করেছে ভ্রাম্যমাণ আদালত। এ সময় ভাটাতে থাকা দু’টি টিনের তৈরি চিমনি ভেঙে দেওয়া হয়। একইসঙ্গে লাইসেন্স বিহীন ভাটা পরিচালনার দায়ে ভাটা মালিক কামরুল ইসলামকে এক লাখ টাকা জরিমানা করা হয়। গতকাল রোববার সকালে উপজেলার চররমিজ ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের মেসার্স আনোয়ারা ব্রিকস এ অভিযান চালায় রামগতি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম শান্তুনু চৌধুরী। এর আগে গত ২৫ জানুয়ারি উপজেলার বিভিন্ন ইটভাটায় অভিযান চালিয়েছেন উপজেলা প্রশাসন। চর আফজল এলাকায় রাস্তা নষ্ট ও কাঠ পোড়ানোর অপরাধে উপজেলার বিসমিল্লাহ ব্রিকফিল্ড নামে একটি ইটভাটাকে ৫০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। গত ১৭ জানুয়ারী দৈনিক ইনকিলাবের ৮ পাতায় রামগতিতে অবৈধ ইটভাটার ছড়াছড়ি শিরোনামে সংবাদ প্রকাশিত হয়। প্রকাশিত সংবাদের জের ধরে উপজেলা প্রশাসন এসব ইটভাটাগুলোতে অভিযান চালান।
অভিযান পরিচালনা শেষে এসএম শান্তনু চৌধুরী দৈনিক ইনকিলাবকে বলেন, ভাটা পরিচালনার জন্য কোনো ধরনের লাইসেন্স ছিল না। তাই অভিযান চালিয়ে ভাটাতে থাকা চিমনি নামিয়ে ফেলা হয় এবং ফায়ার সার্ভিস কর্মীরা পানি ছিটিয়ে চুলার আগুন নিভিয়ে দেয়। এছাড়া ইটভাটা মালিকের এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রামগতিতে অবৈধ ইটভাটার চিমনি ধ্বংস
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ