Inqilab Logo

ঢাকা বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৮ আশ্বিন ১৪২৭, ০৫ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

বেসরকারি মেডিকেল নিয়ন্ত্রণে রাজনৈতিক চাপে নত হব না স্বাস্থ্যসেবা ক্যাম্প উদ্বোধনকালে নাসিম

প্রকাশের সময় : ২ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, পর্যাপ্ত সুযোগ-সুবিধা ছাড়া যত্রতত্র গড়ে ওঠা বেসরকারি মেডিকেল কলেজের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। এ কাজে কোনো রাজনৈতিক চাপে নত হবে না সরকার। গতকাল ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) চারদিন ব্যাপী স্বাস্থ্যসেবা ক্যাম্প উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
স্বাস্থ্যমন্ত্রী বলেন, বেসরকারি মেডিকেল কলেজগুলোর লাগাম টানার সময় এসেছে। জরিপ করে দেখা হচ্ছে, যেগুলো নীতিমালা মেনে তৈরি করা হয়নি, এগুলো বন্ধ করে দেয়া হবে। এক্ষেত্রে কোনো ধরনের রাজনৈতিক চাপের কাছে আমরা নতি স্বীকার করবো না। স্বাস্থ্য মন্ত্রী বলেন, সারাদেশে বেসরকারিভাবে ব্যাঙের ছাতার মতো ডায়াগনস্টিক সেন্টার গড়ে উঠেছে। পাড়া-মহল্লায় এভাবে ডায়াগনস্টিক সেন্টার পৃথিবীর আর কোথাও নেই। এভাবে আর হতে দেয়া যাবে না। ডায়ানগস্টিক সেন্টারের দৌরাত্ম্য বন্ধে শিগগিরই নীতিমালা করা হচ্ছে জানিয়ে নাসিম বলেন, আমরা নীতিমালা করছি, হাসপাতালের সীমানা থেকে কত দূরে, কতগুলো ডায়াগনস্টিক সেন্টার হতে পারবে, ডায়াগনস্টিক সেন্টার করার যোগ্যতা- এসব এর মাধ্যমে ঠিক করা হবে।
ডিআরইউ সভাপতি জামাল উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) এন্ড্রোক্রাইনোলজী বিভাগের সহকারী অধ্যাপক শাহজাদা সেলিম, সংগঠনের সাধারণ সম্পাদক রাজু আহমেদ, নভো নরডিক্সের হেড অব মার্কেটিং মোহাম্মদ সাইফুল বক্তব্য রাখেন।
বিএসএমএমইউ, নভো নরডিক্স, বেক্সিমকো ফার্মা এবং দ্য রিপোর্ট টোয়েন্টিফোর ডটকমের সহযোগিতায় এ স্বাস্থ্যসেবা ক্যাম্পের আয়োজন করা হয়েছে। উদ্বোধনী অনুষ্ঠানের পরে ডিআরইউর মরহুম সদস্যদের সন্তানদের শিক্ষাবৃত্তির চেক দেয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বেসরকারি মেডিকেল নিয়ন্ত্রণে রাজনৈতিক চাপে নত হব না স্বাস্থ্যসেবা ক্যাম্প উদ্বোধনকালে নাসিম
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ