Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইবি’র ভর্তি পরীক্ষা ৪ ডিসেম্বর প্রতি আসনে লড়বে ৪৩ জন

প্রকাশের সময় : ২ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

ইবি রিপোর্টার : ইসলামী বিশ্ববিদ্যালয়ে ২০১৬-১৭ শিক্ষাবর্ষ স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা শুরু হবে আগামী ৪ ডিসেম্বর। এ বছর প্রতি আসনের বিপরীতে ৪৩ জন ভর্তিচ্ছু পরীক্ষায় অংশগ্রহণ করবে। ইবির ৮টি ইউনিটের অধীনে মোট এক হাজার ৬৯৫টি আসনের বিপরীতে ৭২ হাজার ৯১০ জন ভর্তিচ্ছু শিক্ষার্থীর আবেদন জমা পড়েছে বলে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা কমিটি সূত্রে জানা গেছে।
জানা যায়, বিশ্ববিদ্যালয়ের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তির আবেদন ১৫ সেপ্টেম্বর থেকে শুরু হয়ে গত ৩১ অক্টোবর শেষ হয়। ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ৪ থেকে ৮ ডিসেম্বর পর্যন্ত। প্রতি ইউনিটভিত্তিক হিসাব অনুযায়ী, ‘এ’ ইউনিটে প্রতি আসনের বিপরীতে ভর্তি পরীক্ষায় অংশ নেবে ৯ জন পরীক্ষার্থী, ‘বি’ ইউনিটে ৩৬ জন, ‘সি’ ইউনিটে ৬৪ জন, ‘ডি’ ইউনিটে ৯১ জন, ‘ই’ ইউনিটে ৯২ জন, ‘এফ’ ইউনিটে ২৯ জন, ‘জি’ ইউনিটে ২৮ জন, ‘এইচ’ ইউনিটে প্রতি আসনের বিপরীতে ৪১ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইবি’র ভর্তি পরীক্ষা ৪ ডিসেম্বর প্রতি আসনে লড়বে ৪৩ জন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ