Inqilab Logo

মঙ্গলবার, ১৬ আগস্ট ২০২২, ০১ ভাদ্র ১৪২৯, ১৭ মুহাররম ১৪৪৪

করোণার থাবায় দিনাজপুর বড়পুকুরিয়া কয়লা খনির উত্তোলন কার্যক্রম সাময়িকভাবে বন্ধ

দিনাজপুর অফিস | প্রকাশের সময় : ৩১ জানুয়ারি, ২০২২, ২:১৫ পিএম

দিনাজপুর অফিস দিনাজপুরের বড় পকুরিয়া কয়লা খনি এলাকায় করোণার থাবায় ২৭ জানুয়ারী থেকে কয়লা উত্তোলন সাময়িকভাবে বন্ধ রয়েছে। ভূ-গর্ভে উত্তোলন কাজে সম্পৃক্ত সকল শ্রমিক খনি থেকে বের হয়ে এসেছে। বড় পুকুরিয়া কয়লা খনি’র ব্যবস্থাপনা পরিচালক মোঃ কামরুজ্জামান এর সাথে মুঠোফোনে বিষয়টি নিশ্চিত করেছেন।

বড় পুকুরিয়া কয়লা খনিতে কর্মরত চীনা ও স্থানীয় কর্মকর্তা-কর্মচারীসহ সর্বমোট ১৩১ জন করোণায় আক্রান্ত হয়েছে। এর মধ্যে ৫১ চীনা নাগরিক, ৪৯ জন স্থানীয় শ্রমিক ও ৩১ জন কর্মকর্তা রয়েছেন। যার মধ্যে বড় পুকুরিয়া ব্যবস্থাপনা পরিচালকও রয়েছেন।

২৭ জানুয়ারী পর্যন্ত উত্তোলিত সকল কয়লা বড় পুকুরিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্রে সরবরাহ করা হয়েছে। বর্তমানে প্রায় আড়াই লক্ষ মেট্রিক টন কয়লা মজুদ থাকায় বিদ্যুৎ উৎপাদন অব্যাহত রয়েছে। করোণা দীর্ঘায়িত না হলে বিদ্যুৎ উৎপাদনে কোন ক্রটি হবে না বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বড়পুকুরিয়া

২৪ জুলাই, ২০১৮

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ