Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ০২ কার্তিক ১৪২৬, ১৮ সফর ১৪৪১ হিজরী

আবাসন শিল্প ও সৌর বিদ্যুতে পণ্য প্রদর্শনী শুরু ১০ নভেম্বর

প্রকাশের সময় : ২ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : বিদ্যুৎ উৎপাদন ও বিতরণ, সৌর বিদ্যুৎ, জ্বালানি, নবায়নযোগ্য জ্বালানি, নির্মাণ সামগ্রী, নির্মাণ কৌশল, যন্ত্রাংশ, সেফটি ও সিকিউরিটি এবং আবাসন শিল্পের পণ্য ও সেবা নিয়ে রাজধানীতে অনুষ্ঠিত হতে যাচ্ছে আন্তর্জাতিক প্রদর্শনী।
‘আন্তর্জাতিক কনস-এক্সপো, সেফটি অ্যান্ড সিকিউরিটি, সোলার পাওয়ার এবং রিয়েল এস্টেট এক্সিবিশন ২০১৬’ শিরোনামে তিন দিনব্যাপী এই প্রদর্শনী ১০-১২ নভেম্বর রাজধানীর কুড়িলের ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় অনুষ্ঠিত হবে। গতকাল জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব জানানো হয়।
সেমস গেøাবালের এই আয়োজনে দেশীয় উদ্যোক্তাদের পাশাপাশি বিশ্বের প্রায় ১২টি দেশের ভোক্তা ও উদ্যোক্তারা এ প্রদর্শনীতে অংশ নেবেন উল্লেখ করে আয়োজকরা জানান, এ আয়োজনে একইসঙ্গে ১৮তম পাওয়ার বাংলাদেশ এক্সপো-২০১৬, ১৩তম সোলার বাংলাদেশ এক্সপো-২০১৬, ২০তম কনস-এক্সপো বাংলাদেশ ২০১৬, ১৭তম রিয়েল এস্টেট এক্সপো বাংলাদেশ এবং ইন্টারন্যাশনাল সেফটি অ্যান্ড সিকিউরিটি এক্সপো বাংলাদেশ-২০১৬’ প্রদর্শনীগুলো অনুষ্ঠিত হবে।
সংবাদ সম্মেলনে জানানো হয়, এ প্রদর্শনীর মাধ্যমে ভোক্তা, উদ্যোক্তা, আমদানিকারক ও সরবরাহকারীদের মধ্যে একটি সেতুবন্ধন তৈরি হবে। এছাড়াও ১২টি দেশের প্রদর্শকদের ঘনিষ্ঠ যোগাযোগ বাংলাদেশের সমৃদ্ধিতে গুরুত্বপূর্ণ অবদান রাখবে। ফলে সংশ্লিষ্ট খাতে চাহিদা পূরণে সমন্বিত উদ্যোগ নেয়া সহজ হবে।
এবারের প্রদর্শনীতে অংশ গ্রহণকারী দেশগুলো হল-বাংলাদেশ, অস্ট্রেলিয়া, চীন, জার্মানি, ভারত, ইন্দোনেশিয়া, জাপান, ইতালি, মালয়েশিয়া, দক্ষিণ কোরিয়া, স্পেন ও যুক্তরাষ্ট্র।
ওয়েবসাইটের মাধ্যমে প্রি-রেজিস্ট্রেশন অথবা ভেন্যুতে সরাসরি রেজিস্ট্রেশনের মাধ্যমে দর্শনার্থীরা প্রদর্শনীগুলো উপভোগ করতে পারবেন। প্রতিদিন বেলা ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত এসব প্রদর্শনী সকলের জন্য উন্মুক্ত থাকবে।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, সেমস গেøাবালের ম্যানেজিং ডিরেক্টর মেহেরুন নেসা ইসলাম, এক্সিকিউটিভ ডিরেক্টর তানভীর কামরুল ইসলাম, জেনারেল ম্যানেজার লুৎফর রহমান ও ডেপুটি জেনারেল ম্যানেজার আবু নইম মোহম্মাদ শরীফ প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ