Inqilab Logo

সোমবার, ০৪ জুলাই ২০২২, ২০ আষাঢ় ১৪২৯, ০৪ যিলহজ ১৪৪৩ হিজরী

চলচ্চিত্রের অনেকে নিপূণের সংবাদ সম্মেলন ভালো দৃষ্টিতে দেখছেন না

বিনোদন রিপোর্ট: | প্রকাশের সময় : ১ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০৫ এএম

সদ্য অনুষ্ঠিত বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে পরাজিত প্রার্থী চিত্রনায়িকা নিপূণ সাধারণ স¤পাদক পদে পুনরায় নির্বাচনের দাবী করেছেন। নির্বাচনে বিভিন্ন অনিয়ম ও কারচুপির অভিযোগ এনে তিনি এ দাবী করেছেন। গত রবিবার জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এ দাবী করেন। অথচ আগের দিন তিনি ভোট পুনঃগণনার আবেদন করে ফলাফল একই পান এবং নির্বাচন কমিশনের প্রদেয় ফলাফল শিটে স্বাক্ষর করেন। পরদিন সেই নির্বাচন কমিশনের বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ এনে তিনি সংবাদ সম্মেলন করে সাধারণ স¤পাদক পদে পুনঃনির্বাচন দাবী করেছেন। তিনি এ নিয়ে আদালতেও যাবেন বলে জানান। এ নিয়ে চলচ্চিত্রাঙ্গণে নানা সমালোচনার সৃষ্টি হয়েছে। নাম প্রকাশে অনিচ্ছুক একজন সিনিয়র শিল্পী বলছেন, একটি সুষ্ঠু নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে নিপূণের এ ধরনের অভিযোগ করা উচিৎ হয়নি। সংবাদ সম্মেলনের মাধ্যমে তিনি যেসব কথা বলেছেন, তাতে শিল্পীদের মধ্যকার রেষারেষির বিষয়টি পুরো জাতির সামনে তুলে ধরা হয়েছে। এতে শিল্পীদেরই সম্মানহানি হয়েছে। নির্বাচনে হার-জিৎ থাকবেই। এখানে আমরা সিনিয়র শিল্পীসহ অন্য সবাই নিজেদের স্বাধীন ইচ্ছা এবং পছন্দের প্রার্থীদের ভোট দিয়েছি। নিপূণকেও ভোট দিয়েছি। এখন যারা যে প্রার্থীকে যোগ্য মনে করেছেন, তাকেই ভোট দিয়ে নির্বাচিত করেছে। এ ফলাফল মেনে নিয়ে সকলেরই এক পরিবার হয়ে শিল্পীদের কল্যাণে কাজ করা উচিৎ। নিজেদের মধ্যকার রেষারেষি প্রকাশ্যে আনা উচিৎ নয়। আরেক সিনিয়র পরিচালক বলেন, নির্বাচনে কেউ হারবে, কেউ জিতবে। তবে একে কেন্দ্র করে নিজেদের মধ্যকার সম্পর্ক এবং কোন্দল কোনোভাবেই প্রকাশ্যে আনা উচিৎ নয়। এই নির্বাচনই তো শেষ নয়। যারা হেরেছেন, তাদের উচিৎ হারার কারণ এবং নিজেদের দুর্বলতা কোথায় ছিল তা অনুসন্ধান করে শুধরে নিয়ে পরবর্তী সময়ের জন্য প্রস্তুতি নেয়া। নির্বাচনে হেরে গেলে অভিযোগ থাকতে পারে, তবে তা সংবাদ সম্মেলন করে প্রকাশ্যে আনা উচিৎ নয়। উল্লেখ্য গত ২৮ জানুয়ারি অনুষ্ঠিত নির্বাচনে সাধারণ স¤পাদক পদে ১৭৬ ভোট পেয়ে নির্বাচিত হন জায়েদ খান। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী নিপূণ পেয়েছেন ১৬৩ ভোট।



 

Show all comments
  • Abdullah Al Mamun ১ ফেব্রুয়ারি, ২০২২, ৭:২৩ এএম says : 0
    কেন দেখছেন না?? প্রতিবাদতো করতে হবে। প্রতিবাদ না করলে চোর, ডাকাতে রুপান্তরিত হবে। নিপুন ঠিক কাজটিই করছেন।
    Total Reply(0) Reply
  • Shamim Shamim ১ ফেব্রুয়ারি, ২০২২, ৭:২৩ এএম says : 0
    একজন সুস্থ্য ও স্বাভাবিক মানুষ তাই করতো নিপুন যা করছে। অন্যায়কে সহ্য করা বা অসত অত্যাচার নিরবে সহ্য করাও অপরাধ। কিসের সিন্ডিকেট??? সাউত ইন্ডিয়ান মুভি যখন আকাশ ছোয়া মার্কেট, সেখানে আমাদের চলচিত্র ধংসের পথে কোনভাবেই বিগত কমিটি এর দায় এড়াতে পারেনা।সুতরাং নতুন নেতৃত্য কে স্বাগত জানাই। কিসের লোভে এখানে কিছু আগাছা আকড়ে থাকতে চায়???? তদন্ত করা দরকার।
    Total Reply(0) Reply
  • Ayat Khan ১ ফেব্রুয়ারি, ২০২২, ৭:২৪ এএম says : 0
    না দেখাটাই উচিৎ। নির্বাচনে হেরে আবল তাবল বকছেন।
    Total Reply(0) Reply
  • Aktarul Islam ১ ফেব্রুয়ারি, ২০২২, ৭:২৪ এএম says : 0
    ভুল কথা একটি দুষ্ট চক্র হয়তো ভালো চোখে দেখছে না যারা কারসাজি করে জিতেছে
    Total Reply(0) Reply
  • Rashid Khan ১ ফেব্রুয়ারি, ২০২২, ৭:২৪ এএম says : 0
    নিপুণ এর একার ১৬ টি ভোট নষ্ট হওয়ার কারন কি???
    Total Reply(0) Reply
  • Onek Misskori ১ ফেব্রুয়ারি, ২০২২, ৭:২৪ এএম says : 0
    এই নিপুনের মাধ্যমে বাংলাদেশের চলচ্চিত্র ধংশ হবে একটা চক্র সক্রিয় হয়ে এই কাজ করে যাচ্ছে।
    Total Reply(0) Reply
  • Shakhawat Babon ১ ফেব্রুয়ারি, ২০২২, ৭:২৫ এএম says : 0
    তারা চলচিত্রের কেউ না,তারা সবাই ফাওখোর
    Total Reply(0) Reply
  • আলমগীর ২ ফেব্রুয়ারি, ২০২২, ৫:১৫ পিএম says : 0
    এই প্রতিবেদন করলো কে? অন্তত ৭০% নিপুণের পক্ষে। নিপুণ তো প্রমাণ নিয়েই কথা বলেছেন। আর সাংবাদিক নাম না জানা অশরীরী একজনের রেফারেন্স দিয়ে বলতেছেন এগুলো না প্রকাশ করাই ভালো। এই সংবাদ কাদের উদ্যেশ্যে ছাপা হয়েছে? যারা দুর্নীতিবাজ, তাদের কে মানসিক সমর্থন দেয়ার জন্যে? সংবাদ প্রকাশ যদি এতটা পক্ষপাতদুষ্ট হয়, তাহলে আমিও বলতে পারি, জায়েদ খানের মত সবজায়গার দুর্নীতিবাজদের সরাসরি সুবিধাভোগী আপনারাও।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিপূণের সংবাদ সম্মেলন
আরও পড়ুন