Inqilab Logo

বৃহস্পিতবার, ১৮ আগস্ট ২০২২, ০৩ ভাদ্র ১৪২৯, ১৯ মুহাররম ১৪৪৪
শিরোনাম

বাগেরহাটের মেয়র খান হাবিবকে আত্মসমর্পণের নির্দেশ হাইকোর্টের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০০ এএম

দুর্নীতির মামলায় বাগেরহাট পৌর মেয়র খান হাবিবুর রহমানকে ৩ সপ্তাহের মধ্যে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

তারপক্ষে করা আগাম জামিনের আবেদন নাকচ করে দিয়ে গতকাল সোমবার বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার এবং বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের ডিভিশন বেঞ্চ এ আদেশ দেন। খান হাবিবুর রহমানের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট নকীব সাইফুল ইসলাম। সরকারপক্ষে শুনানিতে অংশ নেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এএম আমিনউদ্দিন মানিক। দুর্নীতি দমন কমিশনের (দুদক) পক্ষে জামিনের বিরোধিতা করেন অ্যাডভোকেট আসিফ হাসান।
তিনি জানান, অবৈধ নিয়োগ ও প্রকল্প বাস্তবায়ন না করে সরকারি টাকা আত্মসাতের অভিযোগে বাগেরহাট পৌরসভার মেয়র খান হাবিবুর রহমানের নামে গত বছরের ২৫ নভেম্বর মামলা করে দুদক। সংস্থার খুলনা কার্যালয়ের সহকারী পরিচালক তরুণ কান্তি ঘোষ বাদী হয়ে পৃথক দু’টি মামলা দায়ের করেন। এর আগে ২০২০ সালের ৭ অক্টোবর বাগেরহাট পৌরসভার মেয়র খান হাবিবুর রহমানের দুর্নীতি অনুসন্ধান করে দুদক।
এজাহারে উল্লেখ করা হয়, বাগেরহাট পৌরসভায় নিয়ম বহির্ভূতভাবে ১৭ জনকে নিয়োগ দিয়ে সরকারি কোষাগার থেকে ১ কোটি ২৬ লক্ষ ৮৮ হাজার ৮০০ টাকা আত্মসাৎ করেছেন। একটি মামলায় মেয়রসহ ১৮ জনকে আসামি করা হয়। আরেকটি মামলার এজাহারে প্রশিক্ষণ কেন্দ্রসহ বাগেরহাটে আবাহনী ক্লাবের কমপ্লেক্স ভবন নির্মাণ এবং বাগেরহাট ডায়াবেটিক হাসপাতাল কমপ্লেক্স ভবন নির্মাণ প্রকল্পের কাজ না করে ১ কোটি টাকা উত্তোলন করে আত্মসাতের অভিযোগ আনা হয়। এটিতে খান হাবিবুর রহমান এবং বাগেরহাট পৌরসভার তৎকালীন সচিব মোহাম্মদ রেজাউল করিমকে আসামি করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাগেরহাটের মেয়র খান হাবিবকে আত্মসমর্পণের নির্দেশ হাইকোর্টের
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ