Inqilab Logo

বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯, ০৭ যিলহজ ১৪৪৩ হিজরী

নওগাঁ আইনজীবী সমিতির নির্বাচনে সভাপতি আ.লীগের, সাধারণ সম্পাদক বিএনপির

নওগাঁ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১ ফেব্রুয়ারি, ২০২২, ৬:১৬ পিএম

নওগাঁ জেলা অ্যাডভোকেট বার অ্যাসোসিয়েশনের (আইনজীবী সমিতি) নির্বাচনে আওয়ামী লীগ-সমর্থিত সাদা প্যানেলের প্রার্থী খোদাদদ খান সভাপতি পদে নির্বাচিত হয়েছেন। সম্পাদক নির্বাচিত হয়েছেন বিএনপি-সমর্থিত নীল প্যানেলের প্রার্থী আইনজীবী মো. আব্দুর রাজ্জাক।

সমিতির নির্বাচনে ১৫টি পদের মধ্যে সভাপতি, সহ-সভাপতির একটি পদে, সহ-সাধারণ সম্পাদকের একটিসহ মোট সাতটি পদে আওয়ামী লীগ নেতৃত্বাধীন বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের (সাদা প্যানেল) প্রার্থীরা জয়ী হয়েছেন। অন্যদিকে সম্পাদক, সহ-সভাপতির একটি পদে, সহ-সাধারণ সম্পাদকের দুইটি পদসহ মোট আটটি বিজয়ী হয়েছেন বিএনপি নেতৃত্বাধীন জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের (নীল প্যানেল) প্রার্থীরা।গতকাল সোমবার জেলা অ্যাডভোকেট বার অ্যাসোসিয়েশনের কার্যালয়ে সংগঠনটির ২০২২ সালের কার্যকরী কমিটির নির্বাচন অনুষ্ঠিত হয়। গতকাল সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত উৎসবমুখর পরিবেশে চলে ভোট গ্রহণ। ভোট গণনা শেষে সোমবার রাত ১০টার দিকে প্রধান নির্বাচন কমিশনার আব্দুর রশীদ এ নির্বাচনের ফলাফল ঘোষণা করেন। জেলা আইনজীবী সমিতির এ নির্বাচনে ৩৯৯ জন ভোটারের মধ্যে ৩৬৪ জন ভোটার ভোট দিয়েছেন। নওগাঁ অ্যাডভোকেট বার অ্যাসোসিয়েশনের কার্যকরী কমিটির ১৫টি পদের বিপরীতে ৩৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।

সভাপতি পদে খোদাদদ খান ১৩৯ ভোট পেয়েছেন। তাঁর নিকটতম প্রতিদ্ব›দ্বী সরদার সালাহউদ্দিন ১২৫ ভোট পেয়েছেন। সম্পাদক পদে আব্দুর রাজ্জাক পেয়েছেন ১৩১ ভোট। তাঁর নিকটতম প্রতিদ্ব›দ্বী আবু বেলাল হোসেন পেয়েছেন ১২৮ ভোট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নওগাঁ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ